ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

সহিংসতা উস্কে দিয়েছেন খালেদা জিয়া : সুরঞ্জিত

প্রকাশিত: ১০:১৯ এএম, ১৬ মার্চ ২০১৫

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সংবাদ সম্মেলন করে সহিংসতাকে উস্কে দিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে চলমান রাজনীতি বিষয়ে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন।

তিনি বলেন, এতদিন পর বেগম সাহেব সংবাদ সম্মেলনে আসলেন। মানুষ মনে করেছিলো তিনি চলমান সংঘর্ষ-সংঘাতের রাজনীতি পরিহারের কথা বলবেন। কিন্তু আমার কাছে মনে হলো, উনি যেন এই সংঘাতের রাজনীতিকে আরও উস্কে দিলেন।

বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে খুঁজে না পাওয়া রাজনীতির জন্য অশুভ লক্ষণ বলে অভিহত করেন সুরঞ্জিত সেন গুপ্ত। তিনি বলেন, রাজনীতি হবে প্রকাশ্যে। জনগণের জন্য জনগণকে নিয়েই হবে রাজনীতি। অন্তরালের রাজনীতি না হওয়াই ভাল। অন্তরালের রাজনীতি অন্তর্ধানে পরিণত হয়েছে। এটা অন্তর্ঘাতে পরিণত হওয়াটা হবে আরও বেশি দুঃখজনক। এ ধরনের নাটকীয়তা রাজনীতির জন্য অশুভ লক্ষণ।

তিনি বলেন, আশা করি আমরা সালাহ উদ্দিন আহমেদ সম্পর্কে একটা ভালো খবর পাবো। সর্বমহলের সর্বপ্রচেষ্ঠায় সালাহউদ্দিনকে খুঁজতে হবে।

আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, বাংলাদেশ বাংলাদেশেই থাকবে। বাঙ্গালি বাঙ্গালিই থাকবে। এ দেশকে মধ্যপ্রাচ্য বানানো যাবে না। এ দেশের শ্যামল মানুষকে উগ্র জঙ্গিবাদী বানানো যাবে না। গণতন্ত্রই আমাদের ঐতিহ্য। গণতন্ত্রই আমাদের রাজনীতি।

নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ইমদাদুল হক সেলিম।

আরএস/পিআর