ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

সুপ্রিমকোর্ট বারের প্রথম দিনের ভোট গ্রহণ সম্পন্ন

প্রকাশিত: ০১:৫৫ পিএম, ১৫ মার্চ ২০১৫

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ২০১৫-১৬ বর্ষের দু’দিনব্যাপী নির্বাচনের প্রথম দিনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। রোববার সকাল ১০টায় সুপ্রীম কোর্ট বার ভবন অডিটরিয়ামে এই ভোট গ্রহণ শুরু হয়।

নির্বাচনের প্রথম দিনে ১ হাজার ৮০২ জন আইনজীবী তাদের ভোট প্রদান করেন। নির্বাচনে সুপ্রিমকোর্টের মোট ৪ হাজার ৩শ’ ৬২ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এই ভোট গ্রহণ আগামীকালও চলবে। নির্বিঘ্নে ও দ্রুত ভোট গ্রহণের স্বার্থে ৫৬টি বুথ স্থাপন করা হয়েছে।

ভোট উপলক্ষে রোববার সুপ্রীম কোর্ট এলাকায় উৎসবমুখর অবস্থা বিরাজ করে। নির্বাচনে অংশ নেয়া প্যানেল ও প্রার্থীদের পক্ষে তাদের সমর্থকরা মিছিল ও শ্লোগানে মুখরিত করে রেখেছে সুপ্রীম কোর্ট বার প্রাঙ্গণ।

দু’দিনব্যাপী এ নির্বাচনে সোমবারও সকাল ১০টা থেকে মাঝে ১ ঘন্টা বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। সুপ্রিমকোর্ট বারের কার্যনির্বাহী কমিটির ১৪টি পদে এ নির্বাচন হবে। এর মধ্যে ৭টি সম্পাদকীয় ও ৭ টি নির্বাহী সদস্যের পদ রয়েছে।

সভাপতির একটি পদের বিপরীতে ৪ জন, সহ-সভাপতির ২টি পদের বিপরীতে ৫ জন, সম্পাদকের একটি পদের জন্য ২জন, ট্রেজারারের একটি পদে ২ জন, সহ-সম্পাদকের একটি পদের বিপরীতে ৪ জন এবং ৭টি কার্যনির্বাহী সদস্য পদের বিপরীতে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সুপ্রিমকোর্ট বার নির্বাচন সংক্রান্ত সাব-কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন এডভোকেট হারুনুর রশীদ।

আরএস/আরআই