ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালেদা জিয়া তত্ত্বাবধায়ক সরকারকে বিতর্কিত করেছেন : নাসিম

প্রকাশিত: ১২:৫৮ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৬

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তত্ত্বাবধায়ক সরকারকে বিতর্কিত করেছেন বলে অভিযোগ এনেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। মঙ্গলবার বিকেলে রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে বাংলাদেশের সাম্যবাদী দলের অষ্টম কংগ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন বর্তমান সরকারের অধীনেই অনুষ্ঠিত হবে। অন্য কোনো সরকারের অধীনে এই নির্বাচন হবে না। মোহাম্মদ নাসিম বলেন, যে যত কথাই বলুক, ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সমস্ত দুনিয়ায় নির্বাচিত সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হয়। বাংলাদেশেও তাই হবে। কারণ ইয়াজ উদ্দিন আহমেদকে জোর করে রাষ্ট্রপ্রতি বানিয়ে বিএনপি প্রথম তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে বিতর্কিত করেছিল।

নির্বাচন কমিশন গঠন বিষয়ে রাষ্ট্রপ্রতির সিদ্ধান্ত কেন্দ্রীয় ১৪ দল  মেনে নেবে জানিয়ে তিনি বলেন, সকল দলের সঙ্গে সংলাপের পর নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতি যে সিদ্ধান্ত দেবেন আমরা সেই সিদ্ধান্ত মেনে নেব। রাষ্ট্রপতি সংবিধানের ১১৮ ধারার ক্ষমতাবলে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করবেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, দেশে বিভিন্ন ভাল কাজ হচ্ছে, সেই সকল কাজ নিয়ে বিএনপি বিতর্ক সৃস্টি করছে। সরকারের সকল অর্জনকে বিতর্কিত করাই যেন খালেদা জিয়ার কাজ হয়ে দাঁড়িয়েছে।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, সাম্যবাদী দলের পলিটব্যুরোর সদস্য শহিদুল ইসলাম ও এম এ গণি প্রমুখ।

এইউএ/ওআর/আরআইপি