ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

নির্বিঘ্নে ক্ষমতায় থাকতেই সম্প্রচার নীতিমালা : রফিকুল ইসলাম

প্রকাশিত: ০৭:১৭ পিএম, ১২ আগস্ট ২০১৪

নির্বাচন ও জনগণের ম্যান্ডেন্ট ছাড়া নির্বিঘ্নে ক্ষমতায় থাকার জন্যই সম্প্রচার নীতিমালা করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত এক গোলটেবিল আলোচনায় তিনি এ অভিযোগ করেন।

রফিকুল ইসলাম মিয়া বলেন, সরকবারের অব্যাহত খুন, গুম, ব্যাংক লুট, শেয়ারবাজার কারসাজিসহ নানা দুর্নীতি ও দুর্বৃত্তায়নের খবর সংবাদমাধ্যম প্রচার করে যাতে মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি করতে না পারে সেই কারণেই এ নিবর্তনমূলক সম্প্রচার নীতিমালা করা হয়েছে।

তিনি আরও বলেন, একদলীয় শাসনে কোনোপ্রকার সমস্যা যাতে না হয়, কোনো অবস্থান থেকে কেউ যেন এর বিরুদ্ধে দাঁড়াতে না পারে। এমনকি তাদেরকে যেসব আমলা এ কাজে সহযোগিতা করছে তাদের বিরুদ্ধে যাতে সংবাদমাধ্যম কোনো কথা বলতে না পারে এ জন্যই এ নীতিমালা চাপিয়ে দেওয়া হচ্ছে। কিন্তু এসব করে কিছু হবে না, অতীতেও হয়নি। জনগণের সম্মিলিত ঐক্য ও প্রতিহতের মুখে সরকারকে পিছু হটতে হবে।

সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর সভাপতিত্বে ও সংগঠনের নেতা ডা. এ জেড এম জাহিদ হোসেনের পরিচালনায় বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সাবেক প্রধান বিচারপতি ও সাবেক প্রধান নির্বাচন কমিশনার আবদুর রউফ, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক পিয়াস করিম, শিক্ষক-কর্মচারী ঐক্যজোট নেতা অধ্যক্ষ সেলিম ভূইয়া, বিএফইউজের একাংশের মহাসচিব এম এ আজিজ প্রমুখ।