ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

নৈরাজ্য সৃষ্টিতে সমঝোতার পথ সংকুচিত হচ্ছে : ওবায়দুল কাদের

প্রকাশিত: ১১:৪৩ এএম, ০৭ মার্চ ২০১৫

আন্দোলনের নামে সহিংসতা ও নৈরাজ্য সৃষ্টির কারণে সংলাপের মাধ্যমে সমঝোতার পথ সংকুচিত হয়ে পড়ছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার দুপুরে ঢাকা-শ্রীনগর-দোহার আঞ্চলিক সড়কের ৭২ কিলোমিটার রাস্তা পরিদর্শনের পর শ্রীনগর উপজেলার তিন দোকান এলাকায় সাংবাদিকদের সাথে আলপকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াত জোট বঙ্গবন্ধুর পরিবারকে হত্যা করে ইতিহাস দখলের নীলনকশা বাস্তবায়নের পায়তারা চালাচ্ছে।

‘এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ ঐতিহাসিক ৭ মার্চে রেসকোর্স (বর্তমানে সোহরাওয়ার্দ্দী উদ্যান) ময়দানে প্রদত্ব জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের এ অংশটুকু উদ্ধৃত করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সেই উক্তি অনুধাবন করেই আজ বলছি সহিংসতা চালিয়ে এবং প্যাট্রল বোমায় মানুষকে পুড়িয়ে মেরে কোন গণতান্ত্রিক সরকারকে উৎখাত করা যায় না।

খালেদা জিয়ার গ্রেফতার প্রসঙ্গে তিনি বলেন, এটা কি ধরনের গ্রেফতারি পরোয়ানা তা তার জানা নেই। রুটিন গ্রেফতারি পরোয়ানা হলে গ্রেফতার হওয়ার কথা। তবে বিষয়টি আইন মন্ত্রণালয় ভালো বলতে পারবে।

এরআগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ঢাকা-শ্রীনগর-দোহার সড়কের চলমান নির্মাণ কাজ সরেজমিন পরিদর্শনকালে নির্মাণ সম্পর্কিত খুটিনাটি বিষয়ে খোঁজ-খবর নেন।

এছাড়াও তিনি কাজের গুনগত মান ঠিক রাখার ওপর গুরুত্ত্ব আরোপ করে সড়কটির ক্ষতিগ্রস্ত অংশের মেরামত কাজ আগামী এক মাসের মধ্যে সম্পন্ন করে যানবাহন চলাচল উপযোগী করার নির্দেশনা দেন।

এসময় সড়ক নির্মণের কাজে সংশ্লিষ্ট প্রকৌশলী ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

আরএস/পিআর