ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

শামীম ওসমানের দায়িত্ব নিতে চান না আইভী

প্রকাশিত: ০৩:০৮ এএম, ২৮ নভেম্বর ২০১৬

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী স্থানীয় সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানের দায়িত্ব নিতে চান না। নাসিক নির্বাচনে স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমান প্রচারণার মাঠে থাকলেও কেন্দ্রীয় নেতাদের দিক-নির্দেশনা অনুযায়ী যেন কাজ করেন। এমনটাই আলোচনা রোববার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে।

বৈঠকে উপস্থিত একাধিক নেতা জানিয়েছেন, নারায়ণগঞ্জের সংসদ সদস্য শামীম ওসমান ও তার দল-বলের ব্যাপারে আশঙ্কার কথাও জানিয়ে ডা. সেলিনা হায়াৎ আইভী কেন্দ্রীয় নেতাদের বলেন, শামীম ওসমান সক্রিয় হলে ভাল, নিষ্ক্রিয় থাকলে আরও ভাল। ওসমান পরিবারের একেবারেই ঘনিষ্টরা ছাড়া শামীম ওসমানের লোকেরাও আমার জন্যে কাজ করবে। তবে কেউ গোপনে, কেউ প্রকাশ্যে থাকবে।

এ সময় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আইভীকে সমর্থন জানিয়েছেন বলে কেন্দ্রীয় নেতাদের জানান তিনি। নির্বাচনী প্রচারণার কৌশল নিয়ে ২ ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে আইভী বলেন, নারায়ণগঞ্জের প্রত্যেকটি ওয়ার্ডে, ওয়ার্ডে আমি যাব। সকল শ্রেণি-পেশার মানুষের কাছেও যাব। দরকার হলে উনার (শামীম ওসমান) কাছেও যাব। কিন্তু উনাকে পরিচালনা করতে হবে কেন্দ্র থেকে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিপু মনি, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক একে এম এনামুল হক শামীম, মুহিবুল হাসান চৌধুরী নওফেল নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে কেন্দ্রীয় সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবে বলে প্রাথমিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। পাশাপাশি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নির্বাচন পর্যবেক্ষণ করবেন।

দলটির কেন্দ্রীয় নেতার জানিয়েছেন, স্থানীয় সরকার নির্বাচন স্থানীয় প্রচারণার ভিত্তিতেই চলবে। আমরা প্রার্থীর চাহিদা অনুযায়ী কেন্দ্র থেকে সহযোগিতা করবো। দলের সাধারণ সম্পাদককের পরামর্শক্রমে কেন্দ্র থেকে সহযোগিতা করা হবে।

বৈঠকে নারায়ণগঞ্জের সংখ্যলঘুদের কাছে কেন্দ্রীয় আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল পাঠাতে অনুরোধ করেন দল মনোনীত প্রার্থী আইভী। তিনি অভিযোগ করেন, নারায়ণগঞ্জের সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে সংখ্যালঘুদের ভয়-ভীতি প্রদর্শন করা শুরু হয়েছে। এগুলো কারা করছে, নাটের গুরু কে তা খতিয়ে দেখতে হবে। তাই এ দিকটায় বিশেষ নজর দেওয়া জরুরি। এর প্রেক্ষিতে দলের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী ও যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিলকে পাঠানোর বিষয়ে আলোচনা হয়।  

কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে ডা. সেলিনা হায়াৎ আইভীর করা অভিযোগের বিষয়ে নেতাদের পর্যবেক্ষণ হচ্ছে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমানকে মাঠে থাকতে হবে। তা না হলে রাজনীতির মেরুকরণ হতে পারে। পাশাপাশি যেহেতু শামীম ওসমান মাঠে থাকার বিষয়ে দলীয় সভাপতি শেখ হাসিনার কাছে প্রতিজ্ঞা করেছেন, সেহেতু এ বিষয়ে কোন প্রশ্ন আসতে পারে না।

বৈঠক সম্পর্কে জানতে চাইলে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান বলেন, নির্বাচনে দল মনোনীত প্রার্থীর প্রচার-প্রচারণার বিষয়ে আলোচনা হয়েছে।

এইউএ/এআরএস/এমএস

আরও পড়ুন