ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

নাসিক নির্বাচনে সেনা মোতায়েন চায় বিএনপি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০:৫২ এএম, ২২ নভেম্বর ২০১৬

সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন (নাসিক) অনুষ্ঠানের স্বার্থে সেনা মোতায়েনের দাবি জানিয়েছে বিএনপি।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ দাবি জানান দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

স্বাধীনতা ফোরাম নামক একটি সংগঠন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫২তম জন্মদিন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে।

রিজভী বলেন, আগামী ২২ ডিসেম্বর নাসিক নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য সেনাবাহিনী মোতায়েন করা হোক। নারায়ণগঞ্জ যেহেতু গডফাদারদের শহর হিসেবে পরিচিত, তাই সেখানে সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করলে সাধারণ ভোটাররা ন্যূনতম নির্বাচনী পরিবেশ পাবে। তাতে ভোটাররা তাদের পছন্দ মত প্রার্থীকে ভোট দেবে। ভয় বা আতঙ্কে কোনো গডফাদারকে ভোট দিতে হবে না।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শক্তিশালী ইসি গঠনে যে প্রস্তাব দিয়েছেন তা আগামী জাতীয় নির্বাচনের পথ সুগম করবে। অথচ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সেনা মোতায়েনের কথা শুনেই আঁতকে উঠেছেন।

মিয়ানমার প্রসঙ্গে বিএনপির এ নেতা বলেন, মিয়ানমারে মুসলমানদের ওপর যে অত্যাচার, নির্যাতন হচ্ছে সেখান থেকে পালিয়ে আসাদের নিরাপত্তা দেয়া প্রধানমন্ত্রীর দায়িত্ব। কিন্তু সরকারের সেদিকে কোনো ভ্রুক্ষেপ নেই। তারা নির্বিকার। মিয়ানমার প্রসঙ্গে ক্ষমতাসীন দলের নির্বিকার থাকার তীব্র নিন্দা জানায় বিএনপি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, আমিরুল ইসলাম খান আলীম, খালেদা ইয়াসমিন, আমিনুল ইসলাম ও সাইফুল ইসলাম পটু।

এমএম/জেএইচ/আরআইপি

আরও পড়ুন