ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

মান্নাকে কঠোর শাস্তি পেতে হবে : শাজাহান খান

প্রকাশিত: ১২:১৪ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৫

দেশে বিএনপি-জামায়াতের রাজনৈতিক কর্মসূচির নামে মানুষ হত্যা, ধ্বংসাত্মক কর্মকাণ্ড ও ষড়যন্ত্রের সাথে যুক্ত থাকার অভিযোগে রাজনীতিবিদ মাহমুদুর রহমান মান্নার বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

এছাড়া সরাসরি রাজনীতির সঙ্গে যুক্ত থাকার পরেও নিজেকে সুশীল সমাজের প্রতিনিধি দাবি করে বিভিন্ন গণমাধ্যমে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্নার বক্তৃতা-বিৃবৃতি প্রদানের কঠোর সমালোচনা করেন তিনি।

মঙ্গলবার রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনের সড়কদ্বীপে বাংলাদেশ সরকারি কর্মচারি জাতীয় ঐক্য ফোরাম আয়োজিত পেট্রোল বোমা মেরে নিরীহ মানুষ হত্যা, সহিংসতা ও নাশকতার প্রতিবাদে সাদা পতাকা হাতে পদযাত্রা কর্মসূচির পূর্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

শ্রমিক-কর্মচারি-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের আহবায়ক এবং নৌ-মন্ত্রী বলেন, খালেদা জিয়া-জামায়াত-শিবির এবং বর্ণচোরা সুশীল সমাজের কিছু ষড়যন্ত্রকারী একজোট হয়ে দেশে অবরোধ-হরতালের নামে যানবাহনে পেট্রোল বোমা মেরে শ্রমিকসহ নিরীহ মানুষ হত্যা, জ্বালাও-পোড়াও এবং বোমাবাজী করে নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টায় লিপ্ত রয়েছে। আসলে তারা তাদের পূর্বসূরিদের ধারাবাহিকতায় দেশ থেকে মুক্তিযুদ্ধের চেতনাকে বিলীন করে পাকিস্তানী গোয়েন্দা সংস্থা আই এস আই’র সহযোগিতায় দেশকে অকার্যকর রাষ্ট্র হিসেবে আরেক পাকিস্তান রুপে বিশ্বের সামনে উপস্থাপন করতে চায়।

এ সময় মাহমুদুর রহমান মান্নাকে তিনি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী হিসেবে বেগম জিয়া এবং জেনারেল জিয়াউর রহমানের পুত্র এবং লন্ডনে অবস্থানরত তারেক রহমানের সমগোত্রীয় বলে অভিযোগ করেন।

ঐক্য ফোরামের আহবায়ক মোঃ হানিফ ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তৃতা করেন- জাসদ নেত্রী শিরিন আখতার এম.পি, সমন্বয় পরিষদের সদস্য সচিব জেড, এম, কামরুল আনাম, ঐক্য ফোরামের সদস্যসচিব মোঃ মজিবর রহমান মোল্লা, মোঃ রেজাউল মোস্তফা, মোঃ লুৎফর রহমান খান, মোঃ আব্দুর রশিদ, হেদায়েত হোসেন প্রমুখ।

আরএস/পিআর