ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালেদাকে রাখার কারাগার দেশে তৈরি হয়নি : দুদু

প্রকাশিত: ০৮:৩২ এএম, ১৮ নভেম্বর ২০১৬

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার করার মতো কারাগার এখনও বাংলাদেশে তৈরি হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

শুক্রবার দুপুরে স্বাধীনতা ফোরাম আয়োজিত খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

দুদু বলেন, ‘খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির অর্থ হলো গণতন্ত্রের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা। তাকে অপমান করা গণতন্ত্রকে অপমান করার শামিল। তাই আমি বলবো খালেদাকে গ্রেফতার করার মতো কারাগার এখনও বাংলাদেশে তৈরি হয়নি।’

এ সময় বিএনপির এই নেতা সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলেন, মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলায় খালেদা জিয়াকে গ্রেফতার করা হলে শুধু আন্দোলন, সংগ্রাম, গণ-অভ্যুত্থান নয় যা যা করার তাই করবে বিএনপি।

নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে তিনি বলেন- অদৃশ্য আওয়ামী বার্তা নিয়ে ঘুরবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার টেলিফোনের আশায় বসে থাকবে এমন রকিব মার্কা কমিশন আমরা চাই না।

তিনি আরো বলেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে অবজ্ঞা করে আদালতকে অপব্যবহার করে যে সমস্ত রায় দেয়া হয়েছে আগামী দিনে বিএনপি রাষ্ট্র ক্ষমতায় গেলে এগুলো ইতিহাসের পাতায় লিপিবদ্ধ করা হবে।

মানববন্ধনে আরো বক্তব্য দেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, এনডিপির যুগ্ম-মহাসচিব শামসুল ইসলাম প্রমুখ।

এমএম/জেডএ/পিআর