ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

লক্ষ্মীপুরে বিএনপির মিছিলে পুলিশের গুলি, আহত ১০

প্রকাশিত: ০৩:০৫ পিএম, ০৭ আগস্ট ২০১৪

লক্ষ্মীপুরে বিএনপির মিছিলে পুলিশের গুলি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ছাত্রদল ও বিএনপির ১০ নেতাকর্মী আহত হয়েছেন।বৃহস্পতিবার বিকালে সদর উপজেলার দালাল বাজারে এ ঘটনা ঘটে।
 
এলাকাবাসী ও সদর উপজেলা বিএনপি সূত্রে জানা গেছে, দক্ষিণ হামছাদী ইউনিয়ন যুবদলের সভাপতি এ কে এম ফরিদ উদ্দিনসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীদের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার বিকালে একই উপজেলার দালাল বাজারে ইউনিয়ন যুবদলের উদ্যোগে এক প্রতিবাদ সভা ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। সদর উপজেলা যুবদলের সভাপতি রাশেদুল হাসান ও দক্ষিণ হামছাদী ইউনিয়ন বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ইউনিয়ন থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে খোয়াসাগর এলাকায় পৌঁছলে পুলিশ বাধা দেয়। এ সময় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চার রাউন্ড গুলি ছোড়ে। এতে ছাত্রদলের ১০ নেতাকর্মী আহত হন। এ সময় পুলিশ ও ডিবি পুলিশ দালালবাজার এলাকা ঘিরে রাখে।

সদর উপজেলা যুবদলের সভাপতি রাশেদুল হাসান লিংকন ও দক্ষিণ হামছাদী ইউনিয়ন বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন জানান, ইউনিয়ন যুবদলের সভাপতি এ কে এম ফরিদ উদ্দিনসহ বিএনপি ও  অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে বাজারে প্রতিবাদ সভা ডাকা হয়। প্রতিবাদ সভায় আসার পথে পুলিশ বিনা উস্কানিতে বিএনপির মিছিলে হামলা ও গুলি চালায়। এ সময় ইউনিয়ন ছাত্রদলের যুগ্ম-আহবায়ক রশিদ মোল্লা, ছাত্রদলকর্মী ফয়সাল, আরমান হোসেন, মনির হোসেন ও যুবদলকর্মী মো. রিপনসহ ১০জন আহত হয়েছেন। আহতদের একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

সদর থানার ওসি তদন্ত মো. রকিব উল হোসেন জানান, অনুমতি না থাকায় মিছিল করতে দেয়া হয়নি। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চার রাউন্ড ফাঁকা গুলি করেছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।