ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

হরতাল বাড়লো ৪৮ ঘণ্টা

প্রকাশিত: ০৮:৩৭ এএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৫

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা ৭২ ঘণ্টার হরতালের সঙ্গে আরও ৪৮ ঘণ্টা বাড়ানো হয়েছে। মঙ্গলবার দুপুরে বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদ হরতালের এই সময় বৃদ্ধির কথা জানান।

পূর্বঘোষিত ৭২ ঘণ্টার হরতাল বুধবার সকাল ৬টায় শেষ হওয়ার কথা থাকলেও নতুন ঘোষণায় তা শুক্রবার সকাল ৬টা পর্যন্ত বাড়ানো হয়েছে।

এর ফলে টানা তিন সপ্তাহ ধরে শুক্র ও শনিবার সকারি ছুটির দিন বাদে সব কর্মদিবসেই হরতাল দিলো বিএনপির নেতৃত্বাধীন ২০ দল।

এ দিকে চলমান অনির্দিষ্টকালের অবরোধের পাশাপাশি বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা ৭২ ঘণ্টার হরতাল সারাদেশে মঙ্গলবার তৃতীয় দিনের মতো চলছে।

রোববার ভোর ৬টা থেকে এ হরতাল শুরু হয়েছে। শনিবার এক বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ ৭২ ঘন্টার হরতালের ঘোষণা দিয়েছিলেন।

বিবৃতিতে সালাহ উদ্দিন আহমেদ বলেন, দেশব্যাপী ক্রসফায়ারের মাধ্যমে অসংখ্য নেতা-কর্মীকে হত্যা ও গুলি করে পঙ্গু ও আহত, দেশব্যাপী বিরোধীদলীয় নেতাকর্মীসহ নিরীহ জনগণকে গণগ্রেফতার, বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণ, বেগম খালেদা জিয়াকে অভুক্ত রেখে হত্যার ষড়যন্ত্র এবং সাংবাদিক নির্যাতন ও সংবাদ মাধ্যম নিয়ন্ত্রণের প্রতিবাদে এবং জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধার, নির্দলীয় সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু জাতীয় সংসদ নির্বাচন, জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠা, অন্যায়ভাবে মিথ্যা মামলায় গ্রেফতারকৃত বিএনপি ও ২০ দলীয় জোটের সিনিয়র নেতৃবৃন্দ ও সকল রাজবন্দীর মুক্তির দাবিতে ২০ দলীয় জোটের উদ্যোগে চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি পুনরায় রোববার সকাল ৬ টা থেকে বুধবার সকাল ৬ টা পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক হরতাল পালিত হবে।

বিএ/আরআই