ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

চলছে ২০ দলের ৭২ ঘণ্টার হরতাল

প্রকাশিত: ০২:৩৭ এএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৫

চলমান অনির্দিষ্টকালের অবরোধের পাশাপাশি বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা ৭২ ঘণ্টার হরতাল সোমবার দ্বিতীয় দিনের মতো চলছে। রোববার ভোর ৬টা থেকে এ শুরু হয়েছে।

হরতাল চলবে বুধবার ভোর ৬টা পর্যন্ত। শনিবার এক বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ এই হরতালের ঘোষণা দেন।

বিবৃতিতে সালাহ উদ্দিন আহমেদ বলেন, দেশব্যাপী ক্রসফায়ারের মাধ্যমে অসংখ্য নেতা-কর্মীকে হত্যা ও গুলি করে পঙ্গু ও আহত, দেশব্যাপী বিরোধীদলীয় নেতাকর্মীসহ নিরীহ জনগণকে গণগ্রেফতার, বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণ, বেগম খালেদা জিয়াকে অভুক্ত রেখে হত্যার ষড়যন্ত্র এবং সাংবাদিক নির্যাতন ও সংবাদ মাধ্যম নিয়ন্ত্রণের প্রতিবাদে এবং জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধার, নির্দলীয় সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু জাতীয় সংসদ নির্বাচন, জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠা, অন্যায়ভাবে মিথ্যা মামলায় গ্রেফতারকৃত বিএনপি ও ২০ দলীয় জোটের সিনিয়র নেতৃবৃন্দ ও সকল রাজবন্দীর মুক্তির দাবিতে ২০ দলীয় জোটের উদ্যোগে চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি পুনরায় রোববার সকাল ৬ টা থেকে বুধবার সকাল ৬ টা পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক হরতাল পালিত হবে।

বিবৃতিতে আরও বলা হয়, চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি ঘোষিত ৭২ ঘন্টার হরতাল শান্তিপূর্ণভাবে পালন করতে বিএনপি ও ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতাকর্মীসহ দেশবাসীকে ২০ দলীয় জোট নেতা বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে আহবান জানাচ্ছি।

এদিকে হরতালের কারণে রোববারের এসএসসি ও সমমানের পরীক্ষা আগামী ২০ ফেব্রুয়ারি শুক্রবার অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বিএ/আরআইপি