ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

কোনো আলোচনা হতে পারে না : মোজাম্মেল হক

প্রকাশিত: ১০:০৪ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৫

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, যারা জনগণের প্রতিনিধিত্ব করে না এবং পাকিস্তানের কাছ থেকে টাকা এনে বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্র বানানোর গভীর চক্রান্তে লিপ্ত, তাদের সাথে কোনো আলোচনা হতে পারে না।

শনিবার সকালে রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে প্রজন্ম -৭১ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যারা গোপন স্থান থেকে বিবৃতি দিয়ে হরতাল-অবরোধ কর্মসূচি দিয়ে মানুষ হত্যা করে তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। আমরা মুক্তিয্দ্ধু করে দেশ স্বাধীন করেছি জঙ্গী ও সন্ত্রাসীদের কাছে মাথানত করার জন্য নয়।

আ ক ম মোজাম্মেল হক চলমান বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধকে জঙ্গীবাদ ও সন্ত্রাসী তান্ডবলীলা উল্লেখ করে বলেন, বেগম খালেদা জিয়ার আন্দোলনে জনগণের কোন সমর্থন নেই এবং তিনি জনগণকে প্রতিনিধিত্ব করেন না। তাই তার সাথে কোন বিষয় নিয়ে আলোচনা হতে পারে না।

দেশের জনগণ সন্ত্রাস ও জঙ্গীবাদী কর্মকাণ্ড বোমা মেরে মানুষ হত্যা পছন্দ করে না বলেই আজ বেগম জিয়ার বাড়ি ঘেরাও করতে রাজপথে নেমে এসেছে উল্লেখ করে তিনি বলেন, রাজনৈতিক জীবনের ৫২ বছরের অভিজ্ঞতায় দেখেছি দেশ বিদেশে আন্দোলন হয় সরকারের বিরুদ্ধে আর বাংলাদেশে আজ রাজপথে জণগণ আন্দোলন করছে বিরোধী নেত্রী বেগম জিয়ার হত্যা নৈরাজ্য ও নাশকতার বিরুদ্ধে।

মন্ত্রী বলেন, আগামী তিন বছর ১০ মাস পরে গণতন্ত্রের ধারাবাহিকতা অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। তখন দেখা যাবে আমাদের সংলাপের কুশিলবরা কত আসনে জয়ী হন। জনগণ এখন আওয়ামী লীগের ১০ বছরের উন্নয়নের রাজনীতি আর বেগম জিয়ার হত্যা ও ধ্বংসের রাজনীতি নিয়ে হিসেব-নিকাশ করেই ভোট দিবেন।

‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও একাত্তরের মুক্তিযুদ্ধ গণতন্ত্র ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রজন্ম -৭১-এর সভাপতি আজিজুর রহমান আজিজ। আলোচনায় অংশ নেন যুবলীগ উত্তরের সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, মুক্তিযোদ্ধা যুব পরিষদের আহবায়ক শেখ মো.মাইনুদ্দিন, সংগঠনের নেতা একেএম গোলাম দস্তিগার, তাসিকুল আলম প্রমুখ।

আরএস/পিআর