ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

জনগণকে রুখে দাঁড়াতে হবে : আমু

প্রকাশিত: ০১:৪১ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৫

হরতাল-অবরোধের নামে পেট্রল বোমা ছুঁড়ে যারা মানুষ মারছে তাদের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়াতে হবে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। রোববার গাজীপুরের হোন্ডা রোডে অনির্ধারিত এক মানববন্ধনে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

‘বেগম খালেদা জিয়ার নির্দেশে নারী-শিশু হত্যা করা হচ্ছে’ উল্লেখ করে তিনি বলেন, কর্মসূচির নামে যে অমানবিক হত্যাকাণ্ড হচ্ছে তা সরকারের বিরুদ্ধে নয়, জনগণের বিরুদ্ধে।

শিল্পমন্ত্রী হরতাল অবরোধে পেট্রল বোমায় মানুষ হত্যাকে বাংলাদেশ দন্ডবিধির ৩০২ ধারার অপরাধ হিসেবে উল্লেখ করে এসব হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এ সময় তিনি উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, শিল্প-কলকারখানা লাভজনক করতে এবং বিদেশ নির্ভরতা কমানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

এরআগে শিল্পমন্ত্রী দুপুরে টঙ্গীতে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের ৩টি প্রতিষ্ঠান পরিদর্শন করেন।

আমির হোসেন আমু চীন থেকে সদ্য আমদানিকৃত বিভিন্ন মডেলের ৮টি মোটরসাইকেল ডিসপ্লেকৃত অবস্থায় প্রত্যক্ষ করেন এবং মোটরসাইকেলগুলো আগামীতে বাংলাদেশের বাজার পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের চেয়ারম্যান মোঃ ইমতিয়াজ হোসেন চৌধুরী, ন্যাশনাল টিউবস্-এর ব্যবস্থাপনা পরিচালক ডঃ আমিনুল মমিন, বাংলাদেশ ব্লেড ফ্যাক্টরীর ব্যবস্থাপনা পরিচালক মোঃ আলীউজ্জামান, এটলাস বাংলাদেশ-এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ আবুল কাশেম এসময় মন্ত্রীর সাথে ছিলেন।

আরএস/আরআই