ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

ছাত্রলীগও পরীক্ষার্থীদের নিরাপত্তায়

প্রকাশিত: ০২:৩৭ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৫

বিএনপি জোটের অবরোধের মধ্যে শুরু হতে যাওয়া এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারীদের ‘নিরাপত্তায়’ থাকবে সরকার সমর্থক সংগঠন ছাত্রলীগ। তারা আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা দেবে। বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক সমাবেশে একথা জানান সংগঠনটির নেতারা এ কথা জানান।

লাগাতার অবরোধের মধ্যে বিএনপি নেতৃত্বাধীন ২০ দল হরতালও আহ্বান করায় এবার নির্ধারিত সময়ে এসএসসি পরীক্ষা শুরু হতে পারেনি। ২ ফেব্রুয়ারির পরীক্ষা পিছিয়ে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার নেওয়া হয়েছে। ওই দিন হরতাল না ডাকলেও অবরোধ অব্যাহত রেখেছে সরকাবিরোধী আন্দোলনকারী জোট।    

অবরোধ-হরতাল বন্ধের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাবেশে ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ বলেন, এসএসসি পরীক্ষার্থীদের নিরাপত্তার জন্য পরীক্ষা কেন্দ্রগুলোর আশেপাশে সরকারের নিরাপত্তা বাহিনীর পাশাপাশি ছাত্রলীগের কর্মীরা অবস্থান নেবে, যাতে পরীক্ষার্থীরা কোনো ধরনের হামলার শিকার না হয়।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত হরতাল-অবরোধের নামে পেট্রল বোমা মেরে সাধারণ মানুষকে হত্যা করছে, এই বোমাবাজদের ইতোমধ্যে গণধোলাই শুরু হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মোল্লার সভাপতিত্বে এই সমাবেশে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর শরীফও বক্তব্য রাখেন। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি জয়দেব নন্দী, যুগ্ম-সাধারণ সম্পাদক শামসুল কবির রাহাত, সমাজসেবা বিষয়ক সম্পাদক কাজী এনায়েত, দপ্তর সম্পাদক শেখ রাসেল ও উপ-আইন বিষয়ক সম্পাদক বিপ্লব হাসান পলাশ।

এএইচ/পিআর