ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

হান্নার শাহের মৃত্যুতে বিএনপির ৪ দিনের শোক

প্রকাশিত: ১১:১১ এএম, ২৭ সেপ্টেম্বর ২০১৬

দলের স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ’র মৃত্যুতে ৪ দিনের শোক কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ (মঙ্গলবার) থেকে শুরু হয়ে আগামী ৩০ সেপ্টেম্বর (শুক্রবার) পর্যন্ত এ শোক পালন করবে দলটি।

নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত থাকবে এবং শোকসূচক কালো পতাকা উত্তোলন করা হবে। এছাড়া আগামী ৩০ সেপ্টেম্বর (শুক্রবার) সারাদেশে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। মঙ্গলবার দুপুরে বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিক এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আমরা (বিএনপি) গভীর শোক ও বেদনার সঙ্গে জানাচ্ছি যে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য, প্রাক্তন মন্ত্রী ও সাংসদ এবং দুর্দিনের কাণ্ডারী ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স  ম হান্নান শাহ সিঙ্গাপুরের রাইফেলস হার্ট সেন্টার হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

এছাড়া তার মৃত্যুতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলের স্থায়ী কমিটি ও জাতীয় নির্বাহী কমিটি গভীরভাবে শোকাহত। তার মৃত্যু সংবাদে দলের নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের মধ্যে গভীর শোকের ছায়া নেমে এসেছে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

মঙ্গলবার ভোরে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন হান্নান শাহ (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তার স্ত্রী নাহিদ হান্নান, দুই ছেলে শাহ রেজাউল হান্নান ও শাহ রিয়াজুল হান্নান একমাত্র এক মেয়ে শারমিন হান্নান সুমিকে রেখে গেছেন।

এমএম/আরএস/এমএস

আরও পড়ুন