ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বঙ্গবীরের অনশন মঞ্চের মাইক উধাও!

প্রকাশিত: ০৬:৪৬ এএম, ০১ ফেব্রুয়ারি ২০১৫

কৃষক শ্রমিক জনতা পার্টির সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর অবস্থান কর্মসূচির প্যান্ডেল থেকে মাইক উদ্ধাও হয়ে গেছে। এছাড়া মঞ্চের আংশিক ভেঙে ফেলাও হয়েছ। শনিবার গভীররাতে এ ঘটনা ঘটে।

দলের নেতাকর্মীদের অভিযোগ, শনিবার গভীররাতে মতিঝিল থানা পুলিশ প্যান্ডেলের জন্য ব্যবহৃত বাঁশ, কাপড় ও মাইকও খুলে নিয়ে গেছে। এসময় তারা মঞ্চের আংশিক ভেঙে ফেলে।

দলটির যুগ্ম-সম্পাদক ইকবাল সিদ্দিকী জানান, মতিঝিলের দলীয় কার্যালয়ের সামনে চতুর্থ দিনের অবস্থান কর্মসূচিশেষে রাত ১০টার পর মতিঝিল থানার একজন পুলিশ কর্মকর্তা কাদের সিদ্দিকীকে প্যান্ডেলের অর্ধেকটা সরিয়ে নিতে অনুরোধ জানান। কিন্তু কাদের সিদ্দিকী বলেন, ঠাণ্ডার কারণে এভাবে চট দিয়ে ঘেরা দেওয়া হয়েছে এবং সকালেই তা সরিয়ে ফেলা হবে।

এসময় পুলিশ কর্মকর্তা বলেন, আপনার কথা সবাই বিশ্বাস করে, আস্থা রাখে। কিন্তু প্যান্ডেল সকালের আগেই সরিয়ে ফেলতে হবে। এরপর ওই কর্মকর্তা চলে যান। রাতে কাদের সিদ্দিকী ঘুমিয়ে পড়ার পর মতিঝিল থানার ওসির নেতৃত্বে একদল পুলিশ এসে দলীয় নেতাকর্মীদের প্যান্ডেল আংশিক ভেঙে ফেলতে বলেন।

এসময় দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার, যুগ্ম-সম্পাদক ইকবাল সিদ্দিকী ও কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট রফিকুল ইসলামসহ নেতাকর্মীরা সকালে প্যান্ডেল সরিয়ে নেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করলেও পুলিশ তাদের কথায় না শুনে নিজেরাই প্যান্ডেলের বাঁশ, কাপড় ও মাইক খুলে নিয়ে যায়।

এ ঘটনার প্রতিবাদে রোববার বেলা ১২টায় মতিঝিলে কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কার্যালয় সংবাদ সম্মেলন ডেকেছে।

উল্লেখ্য, দেশের বর্তমান রাজনৈতিক সংকটময় অবস্থা থেকে পরিত্রাণের লক্ষ্যে লাগাতার অবরোধ প্রত্যাহার ও আলোচনায় বসার দাবিতে কাদের সিদ্দিকী গত বুধবার বিকেল থেকে মতিঝিলের দলীয় কার্যালয়ের সামনে নিরবিচ্ছিন্নভাবে অবস্থান কর্মসূচি শুরু করেছেন।

এএইচ/আরআইপি