ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

প্রধানমন্ত্রীর সমবেদনা জানাতে আসার উদ্দেশ্য অপরাজনীতি

প্রকাশিত: ০২:৩২ পিএম, ২৭ জানুয়ারি ২০১৫

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমবেদনা জানাতে আসার উদ্দেশ্য অপরাজনীতি ও কুটিল চাতুরি ছিল বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ মন্তব্য করেন।

তিনি অভিযোগ করে বলেন, কোকোর জানাযায় যাতে লোক সমাগম বেশী না হয় সেজন্য বিভিন্ন পাড়া-মহল্লা, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ ২০ দলীয় জোটের নেতৃবৃন্দকে সরকারের গোয়েন্দা বাহিনী থেকে হুমকি দেয়া হয়েছে।

রিজভী বলেন, প্রধানমন্ত্রীর প্রতিহিংসার আগুন এতো লেলিহান যে, তিনি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ছোট ছেলে আরাফাত রহমান কোকোর লাশ বনানী সামরিক কবরস্থানে দাফন করতে দিলেন না।

সরকারের এহেন ঘৃণ্য মানসিকতার তীব্র নিন্দা ও ধিক্কার জানান রুহুল কবির রিজভী। আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে গুলি করার নির্দেশ দিয়ে সরকার তাদেরকে নানা ধরণের অনাচার ও অবাধ হত্যা বাণিজ্যে লিপ্ত করেছে বলেও মন্তব্য করেন তিনি।

বিজ্ঞপ্তিতে রিজভী বলেন, জাতীয়তাবাদী শক্তি দুর্বল হলেই কেবলমাত্র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিকিয়ে দেয়া সহজ হয়। সেই লক্ষ্যেই ভোটারবিহীন ক্ষমতাধররা একের পর এক সিরিজ মামলা দিয়ে যাচ্ছে বেগম জিয়ার বিরুদ্ধে।

তিনি আরো বলেন, সরকার মনে করছে, শেষ অস্ত্র হিসেবে বেগম জিয়ার বিরুদ্ধে মামলা দিলেই বিএনপি ও ২০ দলীয় জোটের চলমান আন্দোলন বন্ধ হয়ে যাবে। কিন্তু তাদের ধারণা যে কত ভুল তা তারা টের পাচ্ছে না। বরং আন্দোলন আরো চরম তীব্রতায় ধেয়ে যাবে ভোটারবিহীন সরকারের মসনদের চুড়ান্ত পতন ঘটাতে।

-এমএম/আরএস