ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

গুম-খুনের অপরাধ থেকে রেহাই পাবে না সরকার : ফখরুল

প্রকাশিত: ০২:২৯ পিএম, ৩০ আগস্ট ২০১৬

গুম ও খুন করে সরকার ঘৃণ্য অপরাধ করছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার এই অপরাধ থেকে রেহাই পাবে না। একদিন তাদের বিচারের সম্মুখীন হতেই হবে।

মঙ্গলবার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট মিলনায়তনে বিএনপি আয়োজিত ‘আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে গুমের শিকার স্বজনদের প্রতি সহমর্মিতা’ শীর্ষক এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মিডিয়া অসহায় হয়ে পড়েছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, গণমাধ্যম সরকারের নিয়ন্ত্রণে রয়েছে। আর যেখানে প্রধানমন্ত্রী বলেছেন, অনুমতি দিতেও পারি আবার ছিনিয়েও নিতে পারি। সুতরাং কোন মিডিয়ার কয়টা মাথা আছে যে তারা সরকারের নির্দেশের বাইরে গেয়ে কাজ করবে।

বর্তমানে বাংলাদেশ কারাগারে পরিণত হয়েছে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, সরকার নতুন নতুন ইস্যু তৈরি করে নেতাকর্মীদের ধরে নিয়ে যাচ্ছে। আর এর মধ্যে অন্যতম হচ্ছে জঙ্গি ইস্যু। বলা হচ্ছে, জঙ্গিদের বিচার করতে কোনো আইন থাকবে না, তাদের আদালতেও নিয়ে যাওয়া হবে না। এ কেমন ভয়াবহ অবস্থা। প্রশ্ন রাখেন তিনি।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে অস্বীকার করা হলে দেশের স্বাধীনতা যুদ্ধকে অস্বীকার করা হবে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

জিয়াউর রহমানের স্বাধীনতার পদক প্রত্যাহারের প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, শহীদ জিয়ার নাম ইতিহাস থেকে মুছে দেওয়ার জন্য ষড়যন্ত্র চলছে। কিন্তু মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সঙ্গে শহীদ জিয়ার নাম অঙ্গাঙ্গিভাবে জড়িত। সুতরাং স্বাধীনতার সঙ্গে জিয়াউর রহমানকে অবিচ্ছেদ্য করা যাবে না। তাই জিয়াউর রহমানের পদক সরকার যেখানেই রাখুক না কেন তিনি এদেশের মানুষের বুকের মধ্যে রয়েছেন।

বাংলাদেশ জঙ্গল হয়ে গেছে মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, চারদিকে শুধু পশু। জঙ্গিবাদ ও সরকারের ফ্যাসিবাদের আগ্রাসন ও আক্রমণে এমন পরিস্থিতি তৈরি হয়েছে।

এর আগে ‘অনন্ত অপেক্ষা... এই স্লোগানে অনুষ্ঠানটিতে ২০০৯-২০১৬` পর্যন্ত নিখোঁজ হওয়া দলের নেতাকর্মীদের নিয়ে গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন রিপোর্ট ডকুমেন্টারি আকারে প্রকাশ করা হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবেদীন, নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান প্রমুখ।

এমএম/জেএইচ/আরআইপি