ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

জঘন্য কাজ করলে কঠোর পদক্ষেপ নিবে সরকার

প্রকাশিত: ০৫:০২ পিএম, ০১ আগস্ট ২০১৪

আন্দোলনের নামে মানুষ হত্যার মতো জঘন্য কাজ করলে প্রশাসন চুপ করে বসে থাকবে না বলে বিএনপিকে সতর্ক করেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে দেশরত্ন পরিষদ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, এখন আন্দোলন করে লাভ নেই। জনগণ ধ্বংস নয়, শান্তি চায়। আন্দোলনের নামে ৫ জানুয়ারির নির্বাচনের আগের মতো জ্বালাও-পোড়াও, পেট্রল ঢেলে বাসে আগুন দিয়ে মানুষ হত্যার মতো জঘন্য কাজ করলে সরকার কঠোর পদক্ষেপ নিতে যা যা দরকার, তা-ই করবে।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, গোটা আগস্ট মাসকে দেশবাসী শোকের মাস হিসেবে পালন করবে। আর এই শোকের মাসে বিএনপি আন্দোলন করার কথা বলেছে। তারা নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করুক, তাতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করা হলে তা কঠোরভাবে মোকাবিলা করা হবে।

বিএনপির সঙ্গে সংলাপ প্রসঙ্গে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, কিসের সংলাপ? দেশে এমন কোনো রাজনৈতিক সংকট নেই যার জন্য বিএনপির সঙ্গে সংলাপ করতে হবে। বিদেশি বন্ধুরা সরকারের সঙ্গে আছে। বাংলাদেশ উন্নয়ন কর্মে এগিয়ে যাচ্ছে। এ অবস্থায় সংলাপের প্রয়োজন নেই।