ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

দেশে গণতন্ত্র ও আইনের শাসন নেই : আমীর খসরু

প্রকাশিত: ০৭:১০ এএম, ২৩ আগস্ট ২০১৬

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশ আজ রাজনীতিহীন, নেই গণতন্ত্র ও আইনের শাসন।

মঙ্গলবার সকালে নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে সাক্ষাৎ করতে আসা দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বিএনপির স্থায়ী কমিটির সদস্য মনোনীত হওয়ার পর প্রথম চট্টগ্রাম আসায় মহানগরীর দলীয় নেতাকর্মীরা তাকে অভ্যর্থনা জানান। তবে সংবর্ধনা দেওয়ার কথা থাকলেও তিনি তা বাতিল করে দেন।

আমীর খসরু বলেন, হাজার হাজার নেতাকর্মীকে জেলে রেখে সংবর্ধনার নামে উল্লাস করতে চাই না। বিএনপি’র শত শত নেতাকর্মী গণতন্ত্রের জন্য প্রাণ দিয়েছে। হাজার হাজার নেতাকর্মী জেলে বন্দি আছে, পঙ্গুত্ব বরণ করেছে। মামলা, হামলা ও গ্রেফতার আতংকে অনেকে বাড়ী ফিরতে পারছে না। নেতাকর্মীদের এ অবস্থায় রেখে আনন্দ-উল্লাসের কোন সুযোগ নাই।

তিনি বলেন, আমাদেরকে একতাবদ্ধ হয়ে দেশকে মুক্ত করতে হবে। আগামী দিনে চট্টগ্রামের মাটি থেকে যে কোন সংগ্রামের জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে। চট্টগ্রাম আন্দোলন সংগ্রামের যে মুল স্রোত হিসেবে পরিচিত তা অব্যাহত রাখতে হবে।

খসরু বলেন, আজকের এই সংকটময় মুহুর্তে সবাইকে একতাবদ্ধ হয়ে সংকল্প করতে হবে। দেশকে মুক্ত করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

এ সময় মহানগর বিএনপি সভাপতি ডা.শাহাদাত হোসেন, সহ-সভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, মাহবুবুর রহমান শামীম, গাজী সিরাজ, ইয়াছিন চৌধুরী লিটনসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জীবন মুছা/এমএমজেড/এমএস