ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালেদাকে গ্রেফতার হবে সরকারের অন্ত্যেষ্টিক্রিয়া : রিজভী

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ১০:০৫ এএম, ২৩ জানুয়ারি ২০১৫

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার করা হলে তা হবে বর্তমান অবৈধ সরকারের জন্য রাজনৈতিক অন্ত্যেষ্টিক্রিয়া।  শুক্রবার দুপুরে বিএনপির সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী একথা বলেন।
 
রিজভী বলেন, ভোটারবিহীন সরকার মনে করছে বেগম জিয়াকে গ্রেফতার করলেই বোধহয় বিশ দলের আন্দোলনে ভাটা পড়বে, কিন্তু তারা ভুলে গেছে কথিত বন্দুক যুদ্ধ ও ক্রসফায়ারের পরও আন্দোলনকারীরা যখন হরতাল অবরোধে অগ্রগামী তখন বেগম জিয়াকে গ্রেফতারের পরিণতি হবে বর্তমান অবৈধ সরকারের জন্য রাজনৈতিক অন্ত্যেষ্টিক্রিয়া।
 
বিবৃতিতে তিনি আরও বলেন, বর্তমান অবৈধ সরকারের প্রধান থেকে শুরু করে অন্যান্য সদস্যবৃন্দ ও শাসকদলের উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দের বক্তব্য বিবৃতি শুনলে মনে হয় কে কত নিম্ন রুচির ভাষা প্রয়োগ করতে পারে সেটারই প্রতিযোগিতা করছে তারা। মহান জাতীয় সংসদকে যেন আওয়ামী লীগের দ্বিতীয় কার্যালয় কিংবা আওয়ামী মহাজোট সরকারের ক্লাব ঘরে পরিণত করা হয়েছে। সেখানে গানবাজনা থেকে শুরু করে জিয়া পরিবারের বিরুদ্ধে গালিগালাজ এবং বর্তমান চলমান আন্দোলন দমানোর হুমকি-ধামকির প্রতিযোগিতা চলছে।
 
বিএনপি চেয়ারপারসনকে গ্রেফতার ও বিচার করার জন্য তারা উচ্চস্বরে চিৎকার জুড়ে দিয়েছে। প্রধানমন্ত্রীর ভাই শেখ সেলিম বলেছেন, বিএনপি চেয়ারপারসনকে নাকি প্রকাশ্যে রাস্তায় ধরে এনে বিচার করা হবে। শেখ সেলিমের এ ধরণের বক্তব্য কেবল শেখ হাসিনাকে খুশী করা। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিপুল জনপ্রিয়তা ও বিএনপি`র অস্তিত্ব প্রধানমন্ত্রীর একমাত্র জ্বালা।

প্রসঙ্গত, দেশজুড়ে চলমান সহিংসতার দায়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অভিযুক্ত করে বৃহস্পতিবার তাকে দ্রুত গ্রেফতারের দাবি ওঠে জাতীয় সংসদে। এ ইস্যুতে একই সুরে বক্তব্য দেন সরকারি ও বিরোধী দলীয় সদস্যরা। বৃহস্পতিবার সংসদে অনির্ধারিত আলোচনায় তারা এ দাবি তোলেন।
 
এর আগে বুধবার সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি নেতৃত্বাধীন ২০ দল অবরোধ-হরতালের নামে সন্ত্রাস, নৈরাজ্য ও মানুষ হত্যা করছে। তার হুকুমেই মানুষ পুড়িয়ে মারা- তাই হুকুমের আসামি হিসেবে খালেদা জিয়াকে আইনের আওতায় আনাটাই যুক্তিযুক্ত হবে।

এএইচ