ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

কেক না কাটা ‘শুভ বোধের উদয়’

প্রকাশিত: ০৭:০৬ এএম, ১৬ আগস্ট ২০১৬

জাতীয় শোক দিবসে (১৫ আগস্ট) জন্মদিনের কেক না কাটা বিএনপির ‘শুভ বুদ্ধির উদয়’ বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার বেলা ১১টায় সাভারের আশুলিয়ায় মহাসড়ক পরিদর্শনে এসে এ মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী। বঙ্গবন্ধুকে ঘিরে আজ বাংলাদেশে নবজাগরণের উদ্ভব হয়েছে। দিন দিন এই জাগরণ বেড়ে চলেছে। সব পর্যায়ে বঙ্গবন্ধুর রাজনৈতিক মতাদর্শের প্রভাব তৈরি হয়েছে। একটি রাজনৈতিক দল হিসেবে তার একটি চাপ বিএনপি পাচ্ছে। তারা আনুষ্ঠানিকভাবে হয়তো জন্মদিন পালন করেনি। কিন্তু এর কারণ হিসেবে তারা যা বলেছে তার সঙ্গে বঙ্গবন্ধুর শোকের কোনো মিল নেই। তারা বলেছে, ‘বন্যা এবং চলমান সংকটের কারণে আনুষ্ঠানিকতা বর্জন করেছেন। কিন্তু বাস্তবে দেখেন, বিএনপির কোনো একজন নেতাও বন্যাকবলিত লোকদের সাহায্য করেননি। বন্যার্তদের পাশে দাঁড়াননি। এটা সবাই দেখেছে।’
 
তিনি আরো বলেন, বন্যা এবং চলমান সংকটের কথা বলে বিএনপি আনুষ্ঠানিকতা বর্জন করেছে। তার মানে তারা অন্যভাবে জন্মদিন পালন করেছেন। কেক কাটেননি। এই কেক কাটার প্রথা তাদের জাতির কাছে ছোট করেছে। যেহেতু তারা কেক কাটেননি তাহলে এবার তাদের ‘শুভ বুদ্ধির উদয়’ হয়েছে বলে আমি মনে করি।

আমেরিকায় সন্ত্রাসীদের হামলায় বাংলাদেশি ইমাম নিহতের ব্যাপারে উদ্বেগ জানিয়ে মন্ত্রী বলেন, আমেরিকা আমাদের বন্ধুপ্রতীম রাষ্ট্র। আমরা আশা করবো আমেরিকা এই হত্যাকাণ্ডের দ্রুত বিচার করবে। আমরা এই বিষয়ে এমন কোনো মন্তব্য করবো না যার জন্য তাদের সঙ্গে আমাদের সম্পর্ক নষ্ট হয়। আমরা যতদূর জানি, আমেরিকার ফরেন অফিস এই ব্যাপারে ব্যবস্থা নিচ্ছে। তাদের রাষ্ট্রদূত বার্নিকাট এই ব্যাপারে উন্নত তদন্তের আশ্বাস দিয়েছেন।

আসন্ন ঈদুল আজহায় ঘরমুখো মানুষের কোনো দুর্ভোগ হবে না জানিয়ে মন্ত্রী বলেন, সারাদেশের সড়ক -মহাসড়ক ভালো আছে। আমরা ঈদুল ফিতরের পর থেকেই রাস্তার মেরামত কাজ হাতে নিয়েছি। আশা করি সড়ক পথে কারো কোনো দুর্ভোগ হবে না।  

মহাসড়ক পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অাল-মামুন/একে/পিআর