ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বিএনপির সঙ্গে আল কায়েদার সংযোগ রয়েছে : শেখ সেলিম

প্রকাশিত: ১২:০৭ পিএম, ২০ জানুয়ারি ২০১৫

বিএনপির সঙ্গে পাকিস্তান, আফগানিস্তান, আল-কায়েদা ও তালেবানের সংযোগ রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপাতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। মঙ্গলবার রাজধানীর ফার্মগেটে ঢাকা মহানগর যুবলীগ আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি একথা বলেন।  যুবলীগ চেয়ারম্যানের ওমর ফারুক চৌধুরীর বাসভবনে বোমা হামলার প্রতিবাদে সমাবেশটির আয়োজন করা হয়।

শেখ সেলিম বলেন, তারা মুসলিম লীগের নতুন সংস্করণ। খালেদা জিয়া যদি ফের হরতাল অবরোধের নামে মানুষ হত্যা করেন তাহলে তাকে গ্রেফতার করতে হবে। বাংলাদেশে কী হবে তা বাংলাদেশের মানুষই নির্ধারণ করবে। খুনিদের সঙ্গে কোনো আলোচনা হতে পারে না। বিদেশিরা যখন সংলাপের কথা বলেন তারা কী ভুলে যান প্যারিসের সন্ত্রাসী, আল কায়েদার সঙ্গে তারা কখনো সংলাপে বসেননি। খালেদা জিয়া আজ সেভাবেই পেট্রালবোমা দিয়ে মানুষ মারছেন। এজন্য তাকে গ্রেফতারের দাবি জানাই।

বিএনপির মহানগর নেতারা আন্ডারগ্রাউন্ডে চলে গেছেন মন্তব্য করে তিনি বলেন, বিএনপি নেতাদের এখন ১০ হাত মাটির নিচে খুঁজলেও পাওয়া যায় না। বিএনপি এখন জিয়ার জন্মদিনেও তাঁর মাজারে যায় না।

সংলাপ প্রসঙ্গে তিনি বলেন, শেখ হাসিনা যখন খালেদা জিয়াকে সংলাপের জন্য ডেকেছিলেন তখন তিনি আসেননি। এখন কেন সংলাপের জন্য বিদেশি প্রভুদের কাছে ধরনা দিচ্ছেন? হাসিনার পা ধরে বলেন ভুল করেছিলাম; দেশবাসীর কাছে ক্ষমা চেয়ে বলেন ভুল করেছিলাম। তার আগে আলোচনা হবে না।

বিএনপি নেতাদের চ্যালেঞ্জ করে তিনি বলেন, সাহস থাকলে রাস্তায় আসেন। পারলে স্থান, কাল পাত্র উল্লেখ করে দেন; আমরাও আসব। দেখি জনগণ কার পক্ষে আসে।

ঢাকা মহানগর যুবলীগের (দক্ষিণ) সভাপতি মাইনুল ইসলাম খান নিখিলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, মুজিবুর রহমান চৌধুরী, ইসমাইল হোসেন প্রমুখ।

আরু