ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

কোর্ট নয়, আমরাই বিচার করবো : মহসিন আলী

প্রকাশিত: ১২:০২ পিএম, ২০ জানুয়ারি ২০১৫

আর কোর্টের বিচার দরকার নেই। পাড়ায়-পাড়ায়, মহল্লায়-মহল্লায় প্রতিরোধ গড়ে তুলে আমারাই নাশকতাকারীদের বিচার করবো। তাদের শাস্তি দিবো।  মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নাশকতায় অগ্নিদগ্ধদের দেখতে গিয়ে তিনি সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী একথা বলেন।

মন্ত্রী বলেন, নাশকতাকারীদের দেখামাত্র গুলি করা হবে। নাশকতাকারীদের এখন আর আইনের মাধ্যমে বিচার দরকার নেই। এদের দেখামাত্র গুলি করার ব্যাপারে সরকার সিদ্ধান্ত নিতে যাচ্ছে। জনগনের নিরাপত্তা দিতে সরকারের ব্যর্থতা স্বীকার করে মন্ত্রী বলেন, আমরা তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে চাই। এটা আর বেশি দিন চলতে পারে না। এক সপ্তাহের মধ্যেই আমরা ব্যবস্থা নিবো।
 
মহসিন আলী বলেন, নাশকতাকারীদের মানবতা দেখানো যায় না। এদেরকে শ্যুট অ্যাট সাইটের ভিত্তিতে কঠোরভাবে দমন করা হবে।

এসময় বেসরকারি টেলিভিশন ইন্ডিপেন্ডেন্টের সাংবাদিক খালিদ আরাফাত ‘দেখামাত্র গুলি- এতে নিরপরাধ মানুষ মারা যাওয়ার সম্ভাবনা থাকে কিনা’? এমন প্রশ্ন করলে এর জবাবে মন্ত্রী রেগে গিয়ে বলেন, আপনি কী তাদের ডিফেন্ড করতেছেন? কী করে আপনি এ ধরনের প্রশ্ন করেন?’ পরে বেরিয়ে যাওয়ার সময় মন্ত্রী খালিদ আরাফাতের সামনে এসে তাকে ‘সন অব রাজাকার’ বলে গালি দেন।

মন্ত্রী বলেন, এ বার্ন ইউনিটে এসে দেখলাম পেইনফুল, বেদনাদায়ক, দুঃখজনক পরিস্থিতি। মানবতার জন্য সবাই আমরা কথা বলি। মানুষ এখন মৃত্যু যন্ত্রণায় কাতারাচ্ছে। কীভাবে তা সহ্য করবো? তিনি বলেন, আমরা যখন আইন করতে যাই, তখন আপনারাই মানবতার কথা বলেন। আজকে পার্লামেন্ট চলছে। আমরা এ সংঘাতের বিষয়টি তুলে ধরবো। এক সপ্তাহের মধ্যে আমরা এটি সমাধানের চেষ্টা করব।

-এএইচ