ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করলে সংলাপ : হানিফ

প্রকাশিত: ১১:৫৮ এএম, ১৬ জানুয়ারি ২০১৫

বিএনপি অবরোধ সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করলে সংলাপ হবে বলে জানিয়েছে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। বিএনপি নিজেরাই নিজেদের নেতাদের উপর হামলা চালিয়ে বিদেশিদের সহানুভূতি নিতে চায়। তিনি বলেন, বিএনপি অবরোধ ও সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ করলে সংলাপের বিষয়টি বিবেচনা করা হবে।  

শুক্রবার বিকেলে আ`লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানকে তার দল `বলির পাঁঠা` বানিয়েছে। বিএনপি আজ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে বিদেশিদের ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। খালেদা জিয়া হরতাল-অবরোধে জনগণের সাড়া না পেয়ে সন্ত্রাসের পথ বেছে নিয়েছেন। আন্তর্জাতিক সহানুভূতি পাওয়ার চেষ্টা করছেন। সে ক্ষেত্রে সাবেক পররাষ্ট্র সচিব, কূটনৈতিক ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানের আন্তর্জাতিক অঙ্গনে পরিচিতি থাকায় বলির পাঁঠা হিসেবে তাকে বেছে নেওয়া হয়েছে।
 
বিএনপির সঙ্গে সংলাপ প্রসঙ্গে তিনি বলেন, এই দলটি আজ একটি নষ্ট রাজনৈতিক দলে পরিণত হয়েছে। গণতান্ত্রিক অধিকার ফিরে পেতে হলে আগে নষ্ট রাজনৈতিক ধারা থেকে ফিরে আসতে হবে। এরপর তাদের সাথে সংলাপের বিষয়টি ভেবে দেখা যাবে।
 
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফরিদুন নাহার লাইলি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এনামুল হক শামীম, এসএম কামাল হোসেন প্রমুখ।