ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

আত্মসমর্পণ করেননি রিজভী

প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ০১ আগস্ট ২০১৬

বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে টানা তিনদিন অবস্থানের সোমবার ভোরে বেরিয়ে যান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তবে সােমবার সকালে তার আত্মসমর্পণের কথা থাকলেও আদালতে আত্মসমর্পণ করেননি তিনি।

রিজভীর আত্মসমর্পণের বিষয়টি নিশ্চিত করে তার আইনজীবী বিএনপির গণশিক্ষা-বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া জানিয়েছিলেন, পল্লবী থানার নাশকতার মামলায় গত ২৫ জুলাই রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। ওই মামলায় তিনি ১ আগস্ট আদালতে আত্মসমর্পণ করতে আসবেন।

আদালতে রিজভীর হাজির না হওয়ার বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল। যেকোনো দিন আদালতে আসতে পারেন।

অন্যদিকে, বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ বলেন, যতটুকু জেনেছি, রুহুল কবির রিজভী সোমবার বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে বের হয়েছেন। তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল। যেকোনো সময় আদালতে হাজির হবেন তিনি।

গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়ে গত শুক্রবার (২৯ জুলাই) থেকে গুলশান কার্যালয়ে অবস্থান করেছিলেন রিজভী। ওইদিন বেলা ১১টায় সেখানে রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণের বিষয় নিয়ে দলের পক্ষে সংবাদ সম্মেলনের পর কার্যালয়টির আশপাশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা বেড়ে যায়। ফলে সেখান থেকে আর বের হতে পারেননি তিনি।

প্রসঙ্গত, গত ২৫ জুলাই রাজধানীর পল্লবী থানায় বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের করা মামলায় রুহুল কবির রিজভীসহ ৯ জনের বিরুদ্ধে প্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। একইসঙ্গে, আগামী ২৩ আগস্ট আসামিদের বিরুদ্ধে গ্রেফতার তামিল সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করা হয়েছে।

এমএম/বিএ

আরও পড়ুন