ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

জার্মানিতে সন্ত্রাসী হামলায় খালেদার নিন্দা

প্রকাশিত: ০৯:৫৯ এএম, ২৬ জুলাই ২০১৬

জার্মানির মিউনিখে গত রোববার সন্ত্রাসীদের গুলিতে হতাহতের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এ নিন্দা জানান।  

বিবৃতিতে খালেদা জিয়া বলেন, এই বর্বরোচিত ঘটনা বিভিষিকাময় ও অমানবিক। এই ঘটনায় আমি গভীরভাবে মর্মাহত হয়েছি।

বিএনপি চেয়ারপারসন বলেন, সন্ত্রাসীরা সামাজিক অভিশাপ। এরা বিকারগ্রস্ত, এদের কোন দেশ নেই। মানুষের রক্তক্ষরণের নেশা এদেরকে বিভোর করে রেখেছে। বাংলাদেশ, মধ্যপ্রাচ্য, আমেরিকা, জার্মান, ফ্রান্স, বেলজিয়ামসহ পৃথিবীর নানাদেশে এখন চলছে সন্ত্রাসী কর্তৃক সাধারণ মানুষের জীবন কেড়ে নেয়ার উন্মাদনা। বর্তমান বৈশ্বিক সন্ত্রাসের পরিকাঠামো আন্তর্জাতিক অঙ্গনে আজ এক রক্তশীতল করা উদ্বেগ ও ভয় ছড়িয়ে পড়েছে। পৃথিবীর দেশে দেশে শান্তিপ্রিয় জনসমাজে একের পর এক অভিনব পৈশাচিক হামলায় অনেক মানুষের প্রাণ কেড়ে নিয়ে রক্তস্রোত বইয়ে দেয়া হচ্ছে। যারা সন্ত্রাসী পৈশাচিক পথে পা বাড়িয়েছে তারা মানসিকভাবে অসুস্থ। এরা মানবজাতির অর্জিত সভ্যতাকে গহীন অরণ্যে ঠেলে দিচ্ছে।

বিবৃতিতে খালেদা জিয়া বলেন, বিশ্বব্যাপী সমন্বিত উদ্যোগের মাধ্যমে পৃথিবী থেকে উগ্রবাদী সন্ত্রাসীদেরকে নির্মূল করতে এই মূহুর্তে জরুরি উদ্যোগ নিতে হবে। তা না হলে মানবজাতির সকল অর্জন অন্ধকার গলিতে হারিয়ে যাবে।

অপর এক বিবৃতিতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মিউনিখে সন্ত্রাসীদের গুলিতে হতাহতের ঘটনার তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়েছেন। তিনি এই সন্ত্রাসীদের এই সহিংস আক্রমনকে বর্বর ও কাপুরোষোচিত বলে উল্লেখ করেছেন।

এমএম/এএইচ/এবিএস