ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

শুধু গুলশান নয়, সারাদেশই আক্রান্ত

প্রকাশিত: ১১:১৪ এএম, ০৩ জুলাই ২০১৬

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ভৌগোলিক ও রাষ্ট্রীয় গণ্ডি পেরিয়ে সন্ত্রাস আজ বিশ্বের দেশে দেশে রক্ত ঝরাচ্ছে। আমাদের প্রিয় মাতৃভূমিও আজ সন্ত্রাসের বিষাক্ত ছোবলে জর্জরিত। এটা আমাদের জন্য নতুন এক ভয়াবহ জাতীয় সংকট।

শুক্রবার রাতে গুলশানে সন্ত্রাসী হামলার ঘটনায় শুধু একটি রেস্তোরাঁ নয়, সারা বাংলাদেশ আক্রান্ত হয়েছে। আক্রান্ত হয়েছে আমাদের জাতীয় নিরাপত্তা, শান্তি, স্থিতিশীলতা, আমাদের বিশ্বাস ও আস্থা। আমাদের অর্থনৈতিক কর্মকাণ্ড, ব্যবস্যা-বাণিজ্য, জীবনযাপন পদ্ধতি ও আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে এর সুদূরপ্রসারী নেতিবাচক প্রভাব পড়তে পারে। তাই সকলের মিলিত প্রয়াসে আমাদের এ সংকট মোকাবিলা করতে হবে।

রোববার বিকেল সাড়ে ৪টায় চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

গুলশানে সন্ত্রাসী হামলার ঘটনায় বিএনপির গভীরভাবে উদ্বিগ্ন উল্লেখ করে বেগম জিয়া বলেন, আমাদের কিছুই থাকবে না, কোনো অর্জনই টিকবে না। যদি আমরা সন্ত্রাস দমন ও জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে না পারি।

তিনি বলেন, তাই কাল-বিলম্ব না করে আসুন আমরা সব ভেদাভেদ ভুলে দলমত নির্বিশেষে সন্ত্রাসবিরোধী ঐক্য গড়ে তুলে শান্তিপূর্ণ ও নিরাপদ গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তুলি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আসম হান্নান শাহ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় প্রমুখ।

সংবাদ সম্মেলনের আগে দলের নীতিনির্ধারকদের নিয়ে জরুরি বৈঠক করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

এমএম/একে/পিআর