ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

১৪ দলীয় জোট আরো সম্প্রসারিত হবে : নাসিম

প্রকাশিত: ০৯:৪৪ এএম, ১৫ জুন ২০১৬

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট আরো সম্প্রসারিত হবে বলে জানিয়েছেন জোটের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। বুধবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের যৌথ সভায় তিনি এ কথা বলেন।

নাসিম বলেন, ১৪ দল আরো সম্প্রসারিত হবে, ঐক্যও সম্প্রসারিত হবে। এর কোনো বিকল্প নেই। তা না হলে অশুভ শক্তি অনৈক্যের ফাটল দিয়ে ঢুকে আমাদের ছুরিকাহত করবে।

তিনি বলেন, ১৪ দলের মূল নেত্রী শেখ হাসিনা। তিনি ১৪ দলের ঐক্যের প্রতীক। তার অনুপ্রেরণায় ১৪ দল গঠিত হয়েছে। ১৪ দল আওয়ামী লীগ নেতৃত্বাধীন আদর্শিক জোট। শুধু ক্ষমতা ভাগাভাগি ও নির্বাচনের জন্য নয়, ঐক্যবদ্ধভাবে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে ১৪ দল গঠিত হয়েছে। ১৪ দল আছে, থাকবে। যত দিন আমাদের লক্ষ্য অর্জন না হয়, তত দিন থাকবে।

নাসিম আরো বলেন, প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, ১৪ দলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে নিয়ে যান। প্রয়োজনে ১৪ দল আরো সম্প্রসারিত হবে, ঐক্যও সম্প্রসারিত হবে। ’৭৫ সাল ভুলে গেলে চলবে না। এটা মনে রেখে আমাদের কাজ করতে হবে।

আগামী ১৯ জুন (রোববার) বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত ১৪ দলের নেতৃত্বে সারাদেশে সাম্প্রতিক গুপ্তহত্যার প্রতিবাদে  মানববন্ধন কর্মসূচি সফল করতে এ যৌথসভা করা হয়। সভায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের সভাপতিত্বে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, আওয়ামী লীগ নেতা এস এম কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরএস/আরআইপি

আরও পড়ুন