ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

ইফতার মাহফিল নাকি সিনেমা হল!

প্রকাশিত: ১২:০১ পিএম, ১১ জুন ২০১৬

রাজনৈতিক নেতাদের সম্মানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষ থেকে ইফতারের আয়োজন করা হয় রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে। নামেমাত্র রাজনীতিবিদদের সম্মানে এই ইফতারের আয়োজন করা হলেও মূলত বিএনপির নেতাকর্মীরাই এতে অংশ নেন।

সরেজমিনে দেখা গেছে, শনিবার বিকাল সোয়া ৪টায় কনভেনশন সেন্টারের গেটের সামনে অপেক্ষমাণ শতাধিক রোজাদার ভেতরে প্রবেশের চেষ্টা করলে তাদের অজ্ঞাত কারণে বাধা দেয়া হয়। অনেকের সঙ্গে খারাপ আচরণও করা হয়।

এ সময় দূর-দূরান্ত থেকে আগত রোজাদাররা আমন্ত্রণের কার্ড প্রদর্শন করেও ভিতরে ঢুকতে পারেননি।

পরবর্তীতে রোজাদারদের সংখ্যা যখন বেড়ে যাচ্ছিল, তখন কারণ ছাড়াই বাধার প্রদানের একপর্যায়ে অনেকটা জোরপূর্বক দলের একটি গ্রুপ গেটের ব্যারিকেড ভেঙে ভিতরে ঢুকে পড়লে তাদের পেছন পেছন রোজাদাররাও প্রবেশ করেন।

তবে আমন্ত্রিত অতিথি হওয়ার পরও ন্যূনতম কোনো সম্মান না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন রোজাদাররা। একপর্যায়ে ধাক্কাধাক্কি করে ভেতরে প্রবেশ করতে বাধ্য হওয়ায় চরম অসন্তুষ্টি জানিয়েছেন তারা।

এ সময় ক্ষোভ প্রকাশ করে উচ্চস্বরে কয়েকজন রোজাদার বলাবলি করছিলেন, ‘ইফতার মাহফিলে এসেছি নাকি সিনেমা হলে এসেছি। এত হট্টগোল, বিশৃঙ্খলা অতিক্রম করে ইফতারিতে অংশ নিতে যেন যুদ্ধ করা লাগবে।’

বিকেল সাড়ে ৫টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশৃঙ্খলার মধ্যেই ইফতার মাহফিলের কার্যক্রম পরিচালনা করতে দেখা গেছে। ইফতারে বিএনপির বেশ কয়েকজন সিনিয়র নেতা ও শরিক দলের কয়েকজন নেতা অংশ নেন।

এমএম/এসএইচএস/এবিএস