ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

ইসরায়েলের অস্তিত্ব টিকিয়ে রেখেছে মুসলিম রাষ্ট্র

প্রকাশিত: ০৮:০৫ এএম, ২২ জুলাই ২০১৪

ফিলিস্তিনীদের উপর ইসরায়েলের হামলার প্রতিবাদ ও তীব্র নিন্দা জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ বলেছেন, ফিলিস্তিনিদের হামলাকারী ইসরায়েলিদের যুদ্ধ জাহাজ ও বিমানে তেল দিচ্ছে মিশর। কাজেই ইসরায়েলের অস্তিত্ব টিকিয়ে রেখেছে মুসলিম রাষ্ট্র।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আগ্রাসন প্রতিরোধ জাতীয় কমিটি আয়োজিত গাজায় গণহত্যা, দুনিয়া ব্যাপী মুসলিম নিধন ও ফিলিস্তিনে ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সব ব্যাপারে নাক গলায় কিন্তু ফিলিস্তিনের বিষয়ে কোনো প্রতিক্রিয়াই দেখাচ্ছেন না। তারা এখন পর্যন্ত চুপ আছে। ফিলিস্তিনিদের জন্য কোন খাদ্য-পানি  ঔষধ সরবরাহের কোন উদ্যোগ নেয়নি।  

প্রধানমন্ত্রী বিদেশে সম্মেলনে গেছেন সেখানে বিশ্ব নেতাদের সঙ্গে ফিলিস্তিনীদের উপর ইসরায়েলের হামলার বিরুদ্ধে কথা বলেন কি না তা দেখার বিষয়।

ফিলিস্তিনিদের উপর হামলার সঙ্গে বিএনপির ইন্ধন আছে আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ এর এমন বক্তব্যের জবাবে হান্নান শাহ বলেন,  মন্ত্রী হারিয়ে ওনি এখন পাগল। ওনার চেয়ে বড় পাগল আর কেউ নেই।

তিনি বলেন, জাতিসংঘ সত্যিকার পদক্ষেপ নিলে  ফিলিস্তিনিদের উপর গণহত্যা বন্ধ হবে বলে মনে করি। ইসরায়েল পশ্চিমা বিশ্বের শক্তি। আর এদের অর্থের এবং প্রত্যক্ষ মদদ দিচ্ছে যুক্তরাষ্ট্র। ফিলিস্তিনে  যত হত্যাকাণ্ড ঘটছে এর দায় ইসরায়েলের।  

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আব্দুল লতিফ নেজামীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- ইসলামিক পার্টির চেয়ারম্যান এ্যাডভোকেট আব্দুল মোবিন, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া প্রমুখ।