ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

অজস্র রক্তে অর্জিত গণতন্ত্র অপহৃত হয়েছে

প্রকাশিত: ০৭:১২ এএম, ৩১ ডিসেম্বর ২০১৪

বাংলাদেশে অজস্র রক্তে অর্জিত গণতন্ত্র অপহৃত হয়েছে বনে মন্তব্য করেছেন বিএনপি ছেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেছেন, গণবিরোধী শক্তি জনগণের সকল অধিকারকে বন্দী করে রেখেছে। এমতাবস্থায় সকল গণতান্ত্রিক শক্তির মিলিত সংগ্রামে বহুদলীয় গণতন্ত্রকে পূণ:রুদ্ধার করতে হবে।

“খৃষ্টীয় নববর্ষ উপলক্ষে দেশবাসী এবং বিশ্ববাসী সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশসহ বিশ্বময় সংঘাত আর অশান্তির ঘটনা প্রবাহে নতুন বছরটিকে গণতন্ত্র, শান্তি ও অগ্রগতির বছরে পরিণত করতে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে।

বুধাবার গণমাধ্যমে পাঠানো এক বাণীতে খালেদা জিয়া বলেন, ১লা জানুয়ারী প্রতিবছর নতুন বার্তা নিয়ে আমাদের দ্বারে উপস্থিত হয়। পুরনো বছরের ব্যর্থতা, গ্লানি, হতাশাকে ঝেড়ে ফেলে নবউদ্যমে এগিয়ে যাওয়ার প্রেরণা যোগায় নববর্ষ। পাশাপাশি অতীতের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সুন্দর ভবিষ্যত বিনির্মাণে তৎপর হতে পারলে নতুন বছরটি হয়ে উঠতে পারে সাফল্যময়।

তিনি বলেন, গেল বছরটি এখন আমাদের মনে স্মৃতি হয়ে থাকবে। গত বৎসরের বেশকিছু তিক্ত অভিজ্ঞতা, স্বজন হারানোর বেদনা এবং অধিকার হারানোর যন্ত্রণা আগামী বৎসরে আমাদের একদিকে যেমন বেদনার্ত করবে আবার অন্যদিকে নতুন উদ্যোমে এগিয়ে যেতে তাগিদ সৃষ্টি করবে।

খালেদা জিয়া বলেন, নতুন বছরটি সবার জীবনে বয়ে আনুক বিজয়, অনাবিল সুখ ও শান্তি। বাংলাদেশসহ সারা বিশ্বে প্রবাহিত হোক শান্তির অমিয় ধারা, দূর হয়ে যাক সব অন্যায়-উৎপীড়ণ, নির্যাতন। বন্ধ হউক হত্যা, গুম, খুন, যুদ্ধ বিগ্রহ ও অমানবিকতাসহ সকল ধরণের দমনমুলক নৃশংসতা-নববর্ষের শুরুতে আমি এ কামনা করছি।

অপহৃত গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরে পাওয়ার জন্য বাংলাদেশের সংগ্রামী মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।