ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বুধ-বৃহস্পতিবার হরতাল দিচ্ছে জামায়াত

প্রকাশিত: ১১:৪২ এএম, ২৯ ডিসেম্বর ২০১৪

ফের হরতালের মুখে পড়তে যাচ্ছে দেশ। আগামী বুধ অথবা বৃহস্পতিবার এই দুইদিনই হরতাল ডাকতে পারে জামায়াতে ইসলামী। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে যুদ্ধাপরাধের অভিযোগে দলটির সহকারী সেক্রেটারি জেনারেল আজহারুল ইসলামের রায় ঘোষণাকে কেন্দ্র করে এ হরতাল দেওয়ার পরিকল্পনা করছে জামায়াত।

দলের কেন্দ্রীয় মজলিসে শূরা এবং কেন্দ্রীয় কর্মপরিষদের দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে। মঙ্গলবার সকালে জামায়াত নেতা আজহারের যুদ্ধাপরাধ বিষয়ে রায় দেবেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

নেতারা জানিয়েছেন রায় দেখে কর্মসূচি দেবে জামায়াত। সম্ভ্যাব্য কর্মসূচির মধ্যে রয়েছে মঙ্গলবার রায় পরবর্তী সময়ে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল, বুধবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল এবং শুক্রবার সারা দেশে দোয়া দিবস কর্মসূচি।

সর্বোচ্চ শাস্তি অর্থাৎ ফাঁসি হলে বুধবারের পাশাপাশি বৃহস্পতিবারও হরতাল থাকতে পারে। সেক্ষেত্রে শুক্রবার দোয়া দিবস এবং শনিবার সারা দেশে বিক্ষোভ দিবস পালন করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার বিভাগের সহকারী সেক্রেটারি মতিউর রহমান আকন্দ বলেন, রায়ের আগে কোনও কর্মসূচি থাকবে না। দলের নীতিনির্ধারণী নেতারা বসে সিদ্ধান্ত নেবেন।`

কর্মসূচি প্রসঙ্গে ছাত্র শিবিরের প্রচার সম্পাদক মনির আহমেদ বলেন, `কর্মসূচি অবশ্যই থাকবে। তবে আগে রায়। রায় হলে তাৎক্ষণিক প্রতিক্রিয়া। এরপর বড় কর্মসূচি।`