ভিডিও EN
  1. Home/
  2. মতামত

ঘৃণারও অযোগ্য পাকিস্তান

প্রকাশিত: ০৫:৩৪ এএম, ১০ মার্চ ২০১৫

স্বাধীনতার মাসে বাংলাদেশের স্বার্বভৌমত্ব ও ক্রিকেটার পেসার রুবেল হোসেনকে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ মন্তব্য করেছেন পাকিস্তানি ক্রিকেটার নাসির জামশেদ।

বাংলাদেশি টাইগাররা ইংল্যান্ডকে ১৫ রানে পরাজিত করার পর সারাদেশে যখন আনন্দের বন্যা বইছিল ঠিক ওই মুহূর্তে পাকিস্তানি ওই ক্রিকেটার তার টুইটারে এ বাজে মন্তব্য করেন।

নাসির জামশেদের ওই মন্তব্যের পর বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে আলোচনার ঝড় উঠেছে। বিভিন্নজন বিভিন্নভাবে মন্তব্য করছেন। এমনই একজন প্রভাষ আমিন, সাংবাদিক ও এসোসিয়েট হেড অব নিউজ, এটিএন নিউজ। প্রভাষ আমিন নাসির জামশেদকেও দিয়েছেন একহাত বাশ।

পড়ুন প্রভাষ আমিনের ফেসবুক স্ট্যাটাস...

ঘৃণারও অযোগ্য পাকিস্তান। ২৩ বছরের শোষণ আর ৯ মাসের গণহত্যায় পাকিস্তান যে পাপ করেছে, সারাজীবন ঘৃণা পেলেও তার প্রায়শ্চিত্ত হবে না। বিশেষ করে একাত্তরে পাক হানাদাররা যে যুদ্ধাপরাধ করেছে, তা শুধু ঘৃণাতে শেষ হওয়ার নয়, জড়িতদের ফাঁসিই হওয়া উচিত। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে পাক হানাদারদের এ দেশীয় দোসরদের বিচার হচ্ছে। কিন্তু ধরা ছোয়ার বাইরে থেকে যাচ্ছে মূল অপরাধীরা।

দাবি জানাচ্ছি, পাকিস্তানি সেনাবাহিনীর সেই সব চিহ্নিত যুদ্ধাপরাধীদের বিচারের আওতায় আনার। একাত্তরে পরাজয়ের গ্লানি ভুলতে পারেনি পাকিস্তানিরা এবং তাদের এ দেশীয় দোসররা। পাকিস্তানিরা সবসময় প্রমাণ করছে তাদের কেন ঘৃণা করতে হবে। মাঝে মাঝে মনে হয় আজকের পাকিস্তান ঘৃণারও অযোগ্য, বড় জোর করুণা করা যেতে পারে।

রমিজ রাজা বিশ্বকাপের শুরু থেকেই ধারাভাষ্য কক্ষে বসে বাংলাদেশকে হেয় করে যাচ্ছে। এখন আবার দেখি উকি দিচ্ছে ছোটদের রমিজ রাজা নাসির জামশেদ। আমাদের স্বাধীনতা, আমাদের বিজয়, আমাদের অর্জন নিয়ে কটাক্ষ করে টুইট করেছে নাসির।

জেল খাটা দাগী আসামী নাসির কটাক্ষ করেছে আমাদের আজকের বীর রুবেলকে নিয়ে। আমি বুঝি বাংলাদেশের অর্জন, বাংলাদেশের উৎসব তাদের মনে জ্বালা ধরায়। তাই তারা আমাদের কটাক্ষ করে। আমার ধারণা গত ৪৩ বছরে বাংলাদেশের এগিয়ে যাওয়া আর নিজেদের প্রায় অকার্যকর রাষ্ট্রে পরিণত হওয়া দেখে পাকিস্তানিরা সহ্য করতে পারে না। আমাদের আক্রমণ করে তারা নিজেদের জ্বালা মেটায়। পাকিস্তানের কাছে আমরা এখনো অনেক সম্পদ পাই।

দাবি জানাচ্ছি, সম্পদ ফিরিয়ে দেয়ার। বুকে পাকিস্তানকে ধারণ করে বাংলাদেশে আটকা পড়ে আছে কয়েক লাখ পাকিস্তানি। দাবি জানাচ্ছি তাদের ফিরিয়ে নেয়ার।

বিসিবির কাছে দাবি জানাচ্ছি, তারা যেন আইসিসির কাছে রমিজ রাজা ও নাসির জামশেদের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ করে। প্রমাণ হিসেবে রমিজ রাজার ধারাভাষ্যেরর টেপ আর নাসির জামশেদের এই টুইট বার্তাটিই যথেষ্ট। পাকিস্তানিরা প্রমাণ করলো, কুকুরের লেজ ঘি দিয়ে ডললেও সোজা হয় না। ছিঃ, ওয়াক থু। (সামান্য পরিমার্জিত)

বিএ/এমআর/আরআইপি