ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শ্যামল কান্তি নির্দোষ হলে আইন তার সঙ্গে থাকবে

প্রকাশিত: ০১:২৩ পিএম, ১৭ মে ২০১৬

নারায়ণগঞ্জের এমপি সেলিম ওসমানের উপস্থিতিতে স্কুল শিক্ষক শ্যামল কান্তিকে লাঞ্ছিত করার ঘটনায় আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, তিনি যদি দোষ করে থাকেন তবে তার শাস্তি হবে, আর তিনি যদি নির্দোষ হন তাহলে তার সঙ্গে আইন থাকবে।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর সোনাগাঁও হোটেলে এক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। আইন মন্ত্রণালয়, দুর্নীতি দমন কমিশন ও জার্মান ডেভেলপমেন্ট কো-অপারেশন (জিআইজেড) এর যৌথ উদ্যোগে পরিচালিত জাস্টিস রিফর্ম অ্যান্ড করাপশন প্রিভেনশন প্রকল্পের কারিগরী সহায়তায় ঢাকা ল’ রিপোর্টস কর্তৃক প্রকাশিত বই ‘দ্যা ল’ অন বেইল,৪র্থ সংস্করণ ২০১৬ বইয়ের প্রকাশ করে।
 
তিনি বলেন, বিষয়টি সম্পর্কে এখনো বিস্তারিত আমি জানিনা। বিস্তারিত জানার পর দোষীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

আইনমন্ত্রী স্থায়ী অ্যাটর্নি সার্ভিস সম্পর্কে বলেন, আইন কর্মকর্তাদের মধ্যে ৩০ ভাগ স্বাধীনভাবে নিয়োগ এবং ৭০ ভাগ রাজনৈতিক নিয়োগের চিন্তা ভাবনা করা হচ্ছে। বর্তমানে দুদক স্বাধীনভাবে প্রসিকিউটর (সরকারি কৌসুলি) নিয়োগ দিয়ে থাকেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদার, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি মুহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুন, বাংলাদেশস্থ জার্মান দুতাবাসের ফার্স্ট সেক্রেটারি রুশিতা আমেলস, জিআইজেড এর বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর টবিয়াস বেকার ও রুল অব ল’ এর হেড অব প্রোগ্রাম প্রমিতা সেনগুপ্ত ও ঢাকা ল’ রিপোর্টস এর ব্যবস্থাপনা পরিচালক এশরারুল হক চৌধুরী এবং আইন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান।

এর আগে মঙ্গলবার দুপুরে সাময়িক বরখাস্তের চিঠিটি নারায়ণগঞ্জের ৩০০ শয্যার হাসপাতালে চিকিৎসাধীন শ্যামল কান্তি ভক্তের কাছে পৌঁছে দেয়া হয়। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ফারুকুল ইসলামের সোমবার (১৬ মে)  স্বাক্ষর করা চিঠিতে শ্যামল কান্তি ভক্তকে চারটি অভিযোগে সাময়িক বরখাস্ত করার কথা বলা হয়।

গত ১৪ মে ইসলাম ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে বিদ্যালয়ের ভেতরে অবরুদ্ধ করে মারধর করা হলে তিনি আহত হন। পরে স্থানীয় এমপি সেলিম ওসমানের উপস্থিতিতে তাকে কান ধরে ওঠ-বস করানো হয়।

এফএইচ/এসকেডি/এআরএস/এবিএস

আরও পড়ুন