ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রায় শোনার পর স্বাভাবিক ছিলেন নিজামী, খেয়েছেন খাবারও

প্রকাশিত: ০১:০৪ পিএম, ১০ মে ২০১৬

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডের প্রহর গুনতে থাকা জামায়াতের আমির মাওলানা মতিউর রহমান নিজামী সোমবার রাতে রিভিউয়ের চূড়ান্ত রায় শোনার পর স্বাভাবিক ছিলেন। কোনো মন্তব্য করেন নি।

অন্যান্য দিনের মত সোমবার রাতেও খেয়েছেন খাবার। এশা’র নামাজ পড়ে ঘুমিয়েছেন।তার শারীরিক অবস্থাও ছিল স্বাভাবিক। কেন্দ্রীয় কারাগার সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

অধিকাংশ গণমাধ্যমের দৃষ্টি ছিল রায় শোনার পর নিজামী কোনো ধরণের প্রতিক্রিয়া দেখিয়েছেন কিনা। বেশ কিছু গণমাধ্যম এ নিয়ে নানা তথ্য দিয়ে খবর পরিবেশন করলেও আজ (মঙ্গলবার) পাওয়া গেছে সঠিক তথ্য।

কেন্দ্রীয় কারাগারের নির্ভরযোগ্য সূত্র জানায়, রজনীগন্ধা সেলের ৮ নং কক্ষে আছেন নিজামী। ট্রাইব্যুনাল থেকে পাঠানো রায় সোমবার রাতেই তাকে পড়ে শোনানো হয়।এ সময় খুবই স্বাভাবিক ছিলেন তিনি। কোনো ধরণের খারাপ আচরণ করেন নি। খেয়েছেন রাতের খাবার। পরে অনেক রাত পর্যন্ত নামাজ পড়েছেন। মঙ্গলবার ভোরে ঘুম থেকে উঠে পড়েছেন ফজরের নামাজ। সকাল আটটায় খেয়েছেন নাস্তা। দুপুরে  খাবারের কথা জিজ্ঞাসা করা হলে ভেবে জানান, রুটি না ভাতই দেন। কারা সূত্রটি জানায়, মেডিকেল চেকআপ করার সময়ও তার শরীরে ছিল স্বাভাবিক তাপমাত্রা।

কারাগারের অপর একটি সূত্র জানায়, নিয়ম অনুযায়ী আইনজীবীদের সঙ্গে দেখার করার সুযোগ পাবেন না নিজামী। তবে তিনি ক্ষমা চাওয়া না চাওয়ার বিষয়ে আইনজীবীদের সঙ্গে দেখার সুযোগ চাইতে পারেন। সেটা বিশেষ বিবেচনায় নিতে পারে কারা কর্তৃপক্ষ।

অন্যদিকে ফাঁসি কার্যকর করতে কাশিমপুর কারাগার থেকে অ্যাম্বুলেন্সে করে কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসা হয়েছে জল্লাদ রাজুকে। এবার আট সদস্যের জল্লাদ বাহিনীর নেতৃত্বে থাকছে রাজু। যদিও এর আগে জল্লাদ শাহজাহান বেশ কয়েকটি ফাঁসিতে নেতৃত্বে দিয়েছিলো।

জেইউ/এআর/এএস/এমএমজেড/এবিএস