ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

প্রশাসক নিয়োগ দিয়ে দ্রুত নির্বাচন চান বায়রার সদস্যরা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ২৭ অক্টোবর ২০২৪

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিসের (বায়রা) কমিটির মেয়াদ দুই বছর শেষ হলেও এখনো নির্বাচন হয়নি। এ কারণে বাণিজ্য মন্ত্রণালয় থেকে কাউকে প্রশাসক নি‌য়োগ দিয়ে দ্রুত নির্বাচনের ব্যবস্থা করার দাবি জানিয়েছেন বায়রার সদস্যরা।

রোববার (২৭ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাগর-রুনি মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ স‌ম্মেল‌নে বায়রার সদ‌্যস‌্যরা এসব দাবি তুলে ধরেন।

বায়রার সা‌বেক যুগ্ম মহাসচিব মো. ফখরুল ইসলাম বলেন, বায়রার সভাপতি ও মহাসচিব ফ্যাসিবাদের অন্যতম প্রেতাত্মা। সভাপতিসহ কার্য নির্বাহী কমিটির বেশ কয়েকজন সদস্য পলাতক। সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে এরই মধ্যে সিনিয়র সহ-সভাপতিসহ ৯ জন কার্যনির্বাহী কমিটি থেকে পদত্যাগ করেছেন। এমন প‌রি‌স্থি‌তি‌তে বায়রার কমিটি ভেঙে দিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের প্রশাসক নি‌য়ো‌গের মাধ‌্যমে অনতিবিলম্বে নির্বাচন কর‌তে হ‌বে।

ফখরুল ইসলামের দাবি, বায়রা এখন দু‌ই গ্রু‌পে বিভক্ত। ফলে বর্তমান ক‌মি‌টি অকার্যকর।

তিনি বলেন, এই ক‌মি‌টির মাধ‌্যমে নির্বাচন করা সম্ভব নয়। বর্তমান বায়রার ক‌মি‌টি ভে‌ঙে দি‌য়ে একজন প্রশাস‌কের মাধ‌্যমে নির্বাচন হোক।

বায়রার সংস্কার নি‌য়ে এক প্রশ্নের জবা‌বে ফখরুল ইসলাম ব‌লেন, এই খা‌তে যেন কো‌নো সি‌ন্ডি‌কেট না হয়, সেটার সংস্কার জরু‌রি। যারা অনিয়ম ও দুর্নী‌তির স‌ঙ্গে জ‌ড়িত তা‌দের বিচা‌র কর‌তে হ‌বে।

বায়রার সাবেক সিনিয়র সহ-সভাপতি রিয়াজ উল ইসলাম ব‌লেন, আমরা চাই যোগ‌্য প্রশাস‌কের অধী‌নে নির্বাচন হোক। যি‌নি যোগ‌্য, ভো‌টের মাধ‌্যমে নির্বা‌চিত হ‌য়ে আস‌বেন। যি‌নি ভোট পা‌বেন তি‌নি নির্বা‌চিত হ‌বেন।

আরএএস/কেএসআর/জিকেএস