ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কমলাপুর থেকে আজও দেরিতে ছাড়ছে ট্রেন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৪১ পিএম, ২৭ অক্টোবর ২০২৪

ঢাকা রেলওয়ে স্টেশন এলাকা ছেড়ে যাওয়ার সময় পঞ্চগড়গামী আন্তঃনগর ট্রেন পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৩) লাইনচ্যুত হয় শুক্রবার রাতে। এ ঘটনায় ট্রেনের ছয়টি বগি লাইন থেকে পড়ে যায়। পরদিন উদ্ধার কাজ শেষ হলেও বিলম্বে ছাড়তে শুরু করে ট্রেন। দুইদিন পর হলেও আজও কমলাপুর থেকে প্রতিটি ট্রেন ১৫ থেকে ২০ মিনিট বিলম্বে ছাড়তে দেখা গেছে।

রোববার (২৭ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় সরেজমিনে কমলাপুর রেল স্টেশনে বিলম্বে ট্রেন ছাড়ার কারণে যাত্রীদের স্টেশনের প্ল্যাটফর্মে অপেক্ষা করতে দেখা গেছে। এতে বেশ ভোগান্তিতে পড়েছেন তারা।

স্টেশনে ট্রেনের সময়সূচি নির্দেশক ডিজিটাল স্ক্রিনবোর্ডে দেখা যায়, রংপুর এক্সপ্রেস সকাল ৯টা ১০ মিনিটে স্টেশন ছাড়ার কথা থাকলেও ট্রেনটি ছাড়ার সম্ভাব্য সময় দেওয়া হয়েছে ১টা ৩০ মিনিটে। এতে এই ট্রেনে যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন। সকাল থেকে অপেক্ষায় থাকা সব যাত্রীদের অনেকেই ক্লান্ত হয়ে পড়েছেন।

রংপুর এক্সপ্রেসের যাত্রী অবন্তী বলেন, সকাল থেকে স্টেশনে বসে আছি ট্রেন আসার খবর নাই। আরও কতক্ষণ অপেক্ষা করতে হবে জানি না। অন্যান্য ট্রেন কিছুটা দেরিতে ছাড়লেও আমাদের ট্রেনের কোনো খবর নেই।

ঢাকা রেলওয়ে স্টেশন মাস্টার আনোয়ার হোসেন জাগো নিউজকে বলেন, পঞ্চগড় এক্সপ্রেসের বগি লাইনচ্যুতির ঘটনায় মূলত ট্রেন কিছুটা বিলম্বে ছাড়বে। ওই দুর্ঘটনায় রেল লাইন ক্ষতিগ্রস্ত হয়েছিলো। তাছাড়া সিগনালের তার ছিড়ে গিয়েছিলো। এসব মেরামত করে ট্রেন চলাচল করতে কিছুটা বিলম্ব হয়েছিলো। আজ সমস্যা অনেকটাই কেটেছে। দুই-একটি ছাড়া প্রতিটি ট্রেনই ১৫ থেকে ২০ মিনিট বিলম্বে স্টেশন ছেড়ে গেছে।

রংপুর এক্সপ্রেসের দীর্ঘ বিলম্বের কারণ জানতে চাইলে তিনি বলেন, এই ট্রেনটি লেট রান করছে। এজন্য এটি বিলম্বিত হচ্ছে।

এছাড়া কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে মহুয়া এক্সপ্রেস সকাল ৮টা ১৫ মিনিটে যাওয়ার কথা থাকলেও সেটি ৯টা ৪৫ মিনিটে স্টেশন ছেড়ে গেছে।

এনএস/এমআরএম/এমএস