ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বাড্ডায় ছাত্র-জনতার ওপর হামলাকারী যুবলীগ নেতা গ্রেফতার

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৩:২৯ পিএম, ২৬ অক্টোবর ২০২৪

রাজধানীর বাড্ডা এলাকা থেকে বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলাকারী বাড্ডা থানার ৩৭ নম্বর ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক মিজানকে গ্রেফতার করেছে বাড্ডা থানা পুলিশ।

শনিবার (২৬ অক্টোবর) ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান জানান, ২৫ অক্টোবর রাত ১১টায় পূর্ব বাড্ডা ইউসুফ স্কুল সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে মিজানকে গ্রেফতার করা হয়।

তিনি জানান, এমদাদুল গত ২০ জুলাই সকাল সাড়ে ১০টার দিকে উত্তর বাড্ডার এএমজেড হাসপাতালের সামনে বৈষম্যবিরোধী আন্দোলনের শান্তিপূর্ণ কর্মসূচিতে অংশগ্রহণ করে। শান্তিপূর্ণ আন্দোলনকে নস্যাৎ করার উদ্দেশে আওয়ামী লীগসহ এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নির্বিচারে গুলি চালায়।

তাদের গুলিতে এমদাদুল গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। এ ঘটনায় গত ৯ সেপ্টেম্বর নিহত এমদাদুলের চাচাতো ভাই সাইফুল ইসলামের অভিযোগের পরিপ্রেক্ষিতে বাড্ডা থানায় একটি হত্যা মামলা রুজু হয়।

ডিসি তালেবুর রহমান আরও বলেন, তদন্তাধীন এ মামলায় গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে মিজানকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক তদন্তে গ্রেফতারকৃত মিজানের ঘটনায় জড়িত থাকার তথ্য পাওয়া গেছে। তাকে পাঁচদিনের রিমান্ডের আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে।

গ্রেফতার মিজান ২০২২ সালের বাড্ডা থানার একটি প্রতারণা মামলার এজাহারভুক্ত আসামি।

টিটি/জেএইচ/এএসএম