ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

৯ ঘণ্টা পর উদ্ধার পঞ্চগড় এক্সপ্রেস, ঢাকা থেকে ট্রেন ছাড়ছে দেরিতে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:৫৩ পিএম, ২৫ অক্টোবর ২০২৪

ঢাকা রেলওয়ে স্টেশন এলাকায় পঞ্চগড়গামী আন্তঃনগর ট্রেন পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৩) লাইনচ্যুতির ঘটনায় দীর্ঘ সময় ট্রেন চলাচল বন্ধ ছিল। উদ্ধারকাজ শেষে ৯ ঘণ্টা পর ঢাকার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল আবারও স্বাভাবিক হয়েছে। তবে প্রতিটি ট্রেনই নির্ধারিত সময়ের চেয়ে অনেকটা দেরিতে কমলাপুর স্টেশন থেকে ছেড়ে যাচ্ছে। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।

শুক্রবার (২৫ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এর আগে বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে পঞ্চগড়গামী আন্তঃনগর ট্রেন পঞ্চগড় এক্সপ্রেস কমলাপুর স্টেশন এলাকায় লাইনচ্যুত হয়। এরই মধ্যে লাইনচ্যুত হওয়া ট্রেনের ৬টি বগি উদ্ধার করা হয়েছে৷

সরেজমিনে দেখা গেছে, সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি সকাল ৭টায় কমলাপুর স্টেশন ছাড়ার কথা থাকলেও আড়াই ঘণ্টা দেরিতে সকাল ৯টা ৩৫ মিনিটে ছেড়ে গেছে। এছাড়া তিস্তা ও এগারসিন্ধুও বিলম্বে ঢাকা ছেড়েছে।

আরও পড়ুন

ঢাকা রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, পঞ্চগড় এক্সপ্রেসের উদ্ধারকাজ শেষ হয়েছে। আপ-ডাউন লাইন দুটিই ঠিক হয়েছে। কিন্তু পঞ্চগড় এক্সপ্রেসের কোচগুলো উদ্ধার করে রাখার কারণে ১, ২, ৩ ও ৪ নম্বর প্ল্যাটফর্মের লাইন বন্ধ থাকায় ট্রেন ছাড়তে বিলম্ব হচ্ছে।

ঢাকা রেলওয়ে স্টেশন মাস্টার আনোয়ার হোসেন জাগো নিউজকে বলেন, পঞ্চগড় এক্সপ্রেসের ৬টি বগি উদ্ধার করা হয়েছে৷ বগিগুলো উদ্ধারের পরে সেগুলো সরিয়ে নেওয়া হয়েছে৷ পঞ্চগড় এক্সপ্রেস কিছুক্ষণের মধ্যেই ছেড়ে যাবে৷ এজন্য মূলত অন্য ট্রেনগুলো ছাড়তে বিলম্ব হচ্ছে৷

এ সমস্যা কাটিয়ে উঠে ট্রেন চলাচল পুরোপুরি স্বাভাবিক করতে শুক্রবার সারাদিন লেগে যাবে বলে জানান তিনি।

এনএস/এমকেআর/এমএস