ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

গণমাধ্যমে ছাত্রলীগের প্রচার না করার আহ্বান মাহফুজ আলমের

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৯:০৫ পিএম, ২৪ অক্টোবর ২০২৪

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধ সংগঠন হিসেবে ঘোষণা করেছে অন্তর্বর্তী সরকার। একই সঙ্গে এই ছাত্র সংগঠনকে নিষিদ্ধ সত্তা হিসেবে তালিকাভুক্ত করা হয়েছে।

এ অবস্থায় নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগের প্রচার-প্রসারে গণমাধ্যমকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাতে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমি মিলনায়তনে এক বিফ্রিংয়ে এসব কথা বলেন তিনি। বিফ্রিংয়ে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান, প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম প্রমুখ।

মাহফুজ আলম বলেন, ‘কয়েকটি সংবাদপত্রে হামলার বিষয়ে একটা তথ্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আমরা শুনেছি। আমাদের দিক থেকে স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, সংবাদপত্রের ওপরে কোনো ধরনের হামলা এই সরকার বরদাশত করবে না। কোনো দিক থেকে যদি আঘাত আসে তবে আমরা আইনগত ব্যবস্থা নেবো।’

ছাত্রলীগের প্রচার না করার আহ্বান জানিয়ে মাহফুজ আলম বলেন, ‘আরও একটা বিষয় আমরা বলছি। ছাত্রলীগ এখন আইনগত একটি নিষিদ্ধ সংগঠন। ছাত্রলীগের প্রচার-প্রসারে আইনগত ব্যারিয়ার আছে। আপনারা যারা সংবাদমাধ্যমে আছেন তারা এই দিকটা একটু খেয়াল রাখবেন, যাতে সন্ত্রাসী সংগঠনের প্রচারে আপনারা ভূমিকা না রাখেন।’

এমওএস/কেএসআর/জেআইএম