ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রাষ্ট্রপতির পদত্যাগ দাবির বিক্ষোভ ঠেকাতে ২৫ পুলিশ আহত

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:২৮ পিএম, ২৩ অক্টোবর ২০২৪

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে বঙ্গভবনের সামনে বিক্ষোভের ঘটনায় ২৫ পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। বুধবার (২৩ অক্টোবর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশানর (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, আহতদের মধ্যে ৯ জন রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি রয়েছেন। বাকি ১৬ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে বাসায় পাঠানো হয়েছে।

ডিএমপি সূত্রে জানা গেছে, বঙ্গভবনের সামনে মঙ্গলবার (২২ অক্টোবর) দিনগত রাতে দায়িত্বরত পুলিশের বেশিরভাগ সদস্যই কমবেশি ইট-পাটকেলের আঘাত ও মারধরের শিকার হন।

এর আগে রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে মঙ্গলবার দুপুর থেকে বঙ্গভবনের সামনে বিভিন্ন সংগঠনের ব্যানারে বিক্ষোভ শুরু হয়। আন্দোলনকারীরা পদত্যাগ করার জন্য রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টা সময় বেঁধে দেন।

সন্ধ্যার পর এ আন্দোলনে উত্তেজনা বেড়ে যায়। রাত সাড়ে ৮টার দিকে ব্যারিকেড ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করেন আন্দোলনকারীরা। ওই সময় পুলিশ লাঠিপেটা ও সাউন্ড গ্রেনেড ছুড়ে তাদের সরানোর চেষ্টা করে। এসময় শিক্ষার্থীসহ তিন জন আহত হন। পরে পুলিশের ওপর চড়াও হয় আন্দোলনকারীরা। তারা পুলিশের একটি গাড়িকে লক্ষ্য করে ঢিল ছোড়ে। গাড়িতে উঠে পুলিশকে লাঠি দিয়ে আঘাত করতেও দেখা যায়।

এদিকে ঘেরাও কর্মসূচির ঘটনায় বুধবার সকাল থেকে রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবন এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করেছে। যে কোনও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি নিয়ন্ত্রণে বঙ্গভবন এলাকায় বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন ইউনিট মোতায়েন রয়েছে।

টিটি/এমআইএইচএস/এএসএম