ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চসিকের সাবেক কাউন্সিলরসহ ২৯ আওয়ামী লীগ নেতা গ্রেফতার

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৫:১৩ এএম, ২৩ অক্টোবর ২০২৪

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক কাউন্সিলর সলিম উল্লাহ বাচ্চুসহ আওয়ামী লীগের ২৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২২ অক্টোবর) সন্ধ্যায় নগরীর লাভ লেন এলাকা থেকে সলিম উল্লাহকে গ্রেফতার করা হয়। এর আগে সোমবার দিনগত রাত থেকে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত অন্য ২৮ জনকে গ্রেফতারের কথা জানিয়েছে পুলিশ।

গ্রেফতারদের মধ্যে রয়েছে- বায়েজিদ বোস্তামী থানা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শেফায়েত মোহাম্মদ তারেক, পাহাড়তলী ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের প্রচার সম্পাদক জামশেদ আলম ও ২৭ নম্বর ওয়ার্ড ‌আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক ভূঁইয়া।

সিএমপির অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) কাজী মো. তারেক আজিজ বলেন, মঙ্গলবার সন্ধ্যায় এনায়েত বাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সলিম উল্লাহকে লাভলেন থেকে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে সোমবার রাত থেকে এ পর্যন্ত ২৯ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতাররা থানা ভাঙচুর, নাশকতাসহ বিভিন্ন অভিযোগে এরই মধ্যে দায়ের হওয়া মামলার এজাহারভুক্ত আসামি।

পুলিশ জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে হুমকি, অবৈধ অস্ত্র প্রদর্শন, গুলি করে হত্যা, মারধরের বিভিন্ন অভিযোগ রয়েছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে। এসব অভিযোগে নগরের বিভিন্ন থানা ও আদালতে অন্তত ৩০টি মামলা হয়েছে।

এমডিআইএইচ/এমএএইচ/