ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সড়ক উপদেষ্টা

তরুণদের নির্দেশনা নিরাপদ সড়ক গড়তে সহায়ক হবে

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ২২ অক্টোবর ২০২৪

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেছেন, ছাত্র-জনতার অভ্যুত্থানের পর সড়কে শৃঙ্খলা রক্ষায় তরুণদের ট্রাফিক নিয়ন্ত্রণ আমাদের নতুন করে পথ দেখিয়েছে। তরুণদের নির্দেশনা নিরাপদ সড়ক গড়তে সহায়ক হবে।

মঙ্গলবার (২২ অক্টোবর) ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

‘ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার’- প্রতিপাদ্যে এবার দিবসটি পালন হচ্ছে।

সড়ক দুর্ঘটনাকে শুধু পরিসংখ্যানের মাধ্যমে তুলনা না করে মানবিক দৃষ্টিকোণ দিয়ে দেখার আহ্বান জানিয়ে উপদেষ্টা বলেন, সব মৃত্যুই বেদনার। কোনো মৃত্যুই ক্ষতিপূরণ দিয়ে মাপা যায় না। তাই নিরাপদ সড়ক নিশ্চিত করতে পরিবহন মালিক, শ্রমিক, যাত্রী, পথচারী নির্বিশেষে সবার এ সংক্রান্ত আইন ও বিধি জানা ও মেনে চলা দরকার।

এসময় নিরাপদ সড়ক নিশ্চিতে সামাজিক আন্দোলন গড়ে তোলার পাশাপাশি নিরাপদ সড়ক কার্যক্রম এগিয়ে নিতে ও যানজট নিরসনে বর্তমান অন্তর্বর্তী সরকার সর্বোচ্চ অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে বলে জানান তিনি।

আলোচনা সভার সভাপতি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব এহছানুল হক অনুষ্ঠানে আসা অতিথিদের ধন্যবাদ জানান এবং সবাই মিলে নিরাপদ সড়ক গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ড. মোহাম্মদ আবদুল মোমেন, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যান (গ্রেড-১) মো. ইয়াসীন, পরিবহন মালিক সমিতি এবং শ্রমিক সংগঠনের প্রতিনিধি, ছাত্র-জনতার প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসইউজে/এমকেআর/এএসএম