ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানির কর্মীদের ৩ দাবি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:১৭ পিএম, ১৯ অক্টোবর ২০২৪

তিন দফা দাবিতে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছে নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেডের কর্মকর্তা কর্মচারীরা। তবে টেকনিক্যাল গ্রেডের কর্মচারীরা কাজ চলমান রাখায় কোম্পানিটির বিদ্যুৎ উৎপাদন কার্যক্রম চলমান রয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) সকাল থেকে নর্থ ইস্ট পাওয়ার জেনারেশন কোম্পানির সিরাজগঞ্জ ৬৭৫ মেগাওয়াট পাওয়ার স্টেশন, ভেড়ামারা ৪১০ মেগাওয়াট পাওয়ার স্টেশন, রূপসা ৮০০ মেগাওয়া পাওয়ার স্টেশন এবং পায়রা বিদ্যুৎকেন্দ্রের কর্মকর্তা কর্মচারী এই অবস্থান কর্মসূচি পালন করে।

নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানির কর্মীদের ৩ দাবি

কর্মকর্তা কর্মচারীদের দাবি হলো- কর্তনকৃত বকেয়া টাকা অবিলম্বে ফেরত প্রদান, ওভারটাইম চালু করা এবং শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি দেওয়া। এর আগে গত ১৭ অক্টোবর থেকে তিন দফা দাবি নিয়ে এই কর্মসূচি পালন করছেন তারা।

আরও পড়ুন

সিরাজগঞ্জ ৬৭৫ মেগাওয়াট পাওয়ার স্টেশনের মেডিকেল অফিসার গোলাম কিবরিয়া বলেন, আমরা তিন দফা দাবিতে আন্দোলন করছি। আমাদের বকেয়া টাকা দ্রুত ফেরত দিতে হবে। সার্ভিস রুলস অনুযায়ী ওভার টাইম ভাতা দিতে হবে এবং শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি দিতে হবে।

নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানির কর্মীদের ৩ দাবি

নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী কাজী আবসার উদ্দীন আহমেদ জাগো নিউজকে বলেন, ‘আমি বিষয়টা শুনেছি। এ বিষয়ে তারা একটা পত্র দিয়েছিলো, এরপর একটা কমিটি গঠন করা হয়েছিলো। এই কমিটি একটা প্রতিবেদন দেব। চলতি সপ্তাহে প্রতিবেদন পেলে বোর্ড মিটিং করে সেখানে পেশ করতে হবে। আমি একা সিদ্ধান্ত নিতে পারবো না’।

এনএস/এমআরএম/এমএস