ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

এডিপি পর্যালোচনা সভা করেছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ১৬ অক্টোবর ২০২৪

২০২৪-২৫ অর্থবছরে এডিপি পর্যালোচনা সভা করেছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ। বুধবার (১৬ অক্টোরব) ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সভাকক্ষে সচিব ড. মো. মুশফিকুর রহমানের সভাপতিত্বে এডিপি পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভার বিগত সভার সিদ্ধান্তের বাস্তবায়ন অগ্রগতি এবং প্রকল্পগুলোর অগ্রগতি পর্যালোচনা করা হয়।

পরিকল্পনা মন্ত্রণালয়ের আওতাধীন বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সূত্র অনুযায়ী ২০২৪-২৫ অর্থবছরে জাতীয় অগ্রগতি আগস্ট ২০২৪ পর্যন্ত ২ দশমিক ৫৭ শতাংশ এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সেপ্টেম্বর ২০২৪ পর্যন্ত অগ্রগতি ১১ দশমিক ৬৭ শতাংশ বলে সভায় উল্লেখ করা হয়।

ড. মো. মুশফিকুর রহমান বলেন, ২০২৪-২৫ অর্থবছরে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অগ্রগতি জাতীয় অগ্রগতি তুলনায় বেশি হলেও তাতে সন্তুষ্ট হওয়ার কিছু নেই। চলমান প্রকল্পগুলোর মধ্যে বেশ কয়েকটি বরাদ্দের অভাবে বন্ধ রয়েছে, বরাদ্দ পাওয়া গেলে সেগুলোর কাজ দ্রুত সম্পন্ন করা হবে।

মন্ত্রণালয়ের সার্বিক অগ্রগতির কথা বলতে গিয়ে সচিব বলেন, ২০২৪-২৫ অর্থবছরে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সব প্রকল্পের ভৌত অগ্রগতি প্রায় ২০ শতাংশ। তিনি সততা এবং নিষ্ঠার সঙ্গে প্রকল্পগুলোর কাজ সম্পন্ন করার জন্য প্রকল্প সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের চারটি দপ্তরে ২০২৪-২৫ অর্থবছরে মোট নয়টি প্রকল্প রয়েছে, তার মধ্যে বিটিসিএল পাঁচটি, টেলিটক বাংলাদেশ লিমিটেডের একটি, ডাক অধিদপ্তরের দুটি এবং বাংলাদেশ সাবমেরিন ক্যাবল পিএলসি একটি প্রকল্প রয়েছে, যেগুলোর বরাদ্দের ভিত্তিতে আর্থিক অগ্রগতি (স্ব অর্থায়নসহ) সর্বমোট ১১ দশমিক ৬৭ শতাংশ।

সভায় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দপ্তর ও সংস্থার প্রধান এবং প্রকল্প পরিচালকরা নিজ নিজ প্রকল্পের বাস্তবায়ন পরিকল্পনা ও সর্বশেষ অগ্রগতি তুলে ধরেন।

এসইউজে/এমএএইচ/জেআইএম