ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মেট্রোরেলের ২ লাখ টিকিট নিয়ে গেছেন যাত্রীরা, ফেরত দেওয়ার অনুরোধ

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১০:১২ এএম, ১৫ অক্টোবর ২০২৪

মেট্রোরেলে এককযাত্রার দুই লাখ টিকিট (কার্ড) যাত্রীরা সঙ্গে করে নিয়ে গেছেন বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুর রউফ।

তিনি বলেন, যাত্রীরা সঙ্গে নিয়ে যাওয়ায় স্টেশনগুলোতে টিকিট সংকট দেখা দিয়েছে। এতে প্রায়ই কিছু কিছু ভেন্ডিং মেশিন বন্ধ থাকে। তাই এসব টিকিট ফেরত দিতে জনসাধারণের প্রতি অনুরোধ জানাচ্ছি।

সোমবার (১৪ অক্টোবর) উত্তরা ডিপোতে এক সংবাদ সম্মেলনে এই অনুরোধ জানান আব্দুর রউফ। মঙ্গলবার (১৫ অক্টোবর) মেট্রোরেলের মিরপুর ১০ নম্বর স্টেশন চালু উপলক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে ডিএমটিসিএল।

সংবাদ সম্মেলনে আব্দুর রউফ বলেন, মেট্রোরেলের সবগুলো স্টেশন মিলে দুই লাখ ৬৮ হাজার ৪৪১টি এককযাত্রার টিকিট দেওয়া হয়েছিল। এর মধ্যে বহির্গমন গেটে বসানো নির্ধারিত মেশিনে জমা না দিয়ে প্রায় ২ লাখ কার্ড নিয়ে গেছেন এককযাত্রার যাত্রীরা। আবার নষ্ট হয়ে ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে ৬ হাজার ৮৮১টি কার্ড। এ ছাড়া দেড় হাজার কার্ড অন্যান্যভাবে হারিয়েছে।

যাত্রীদের এসব টিকিট ফেরত দেওয়ার আহ্বান জানিয়ে ডিএমটিসিএল এমডি বলেন, এককযাত্রার টিকিট মেট্রোরেল স্টেশনের বাইরে নেওয়া দণ্ডনীয় অপরাধ। এসব কার্ড বাইরে নিয়ে অন্য কোনও কাজে ব্যবহার করা যাবে না। তাই অনুরোধ রইলো এসব কার্ড নিকটবর্তী স্টেশনে এসে ফেরত দেবেন। এতে রাষ্ট্র আর্থিক ক্ষতি থেকে বাঁচবে।

এমএমএ/এসআইটি/জিকেএস