ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু হচ্ছে মঙ্গলবার

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৬:০৯ পিএম, ১৪ অক্টোবর ২০২৪

দীর্ঘদিন বন্ধ থাকার পর মঙ্গলবার (১৫ অক্টোবর) মেট্রোরেলের মিরপুর-১০ নম্বর স্টেশন ফের চালু হবে।

সোমবার (১৪ অক্টোবর) দুপুরে রাজধানীর উত্তরায় ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ১৯ জুলাই মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে ভাঙচুর চালায় বিক্ষুব্ধ ছাত্র-জনতা। এরপর দীর্ঘ সময়ের জন্য অনিশ্চিত হয়ে যায় মেট্রোরেল চলাচল। তখনকার কর্তৃপক্ষ বলেছিল মেট্রোরেল চালু হতে এক বছরও লেগে যেতে পারে।

তবে গত ২০ সেপ্টেম্বর মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন চালু করা হয়। এখন ওই স্টেশন থেকে নিয়মিত যাত্রী ওঠানামা করছে। আগামীকাল সকাল থেকে মিরপুর-১০ স্টেশন থেকেও স্বাভাবিকভাবে যাত্রী ওঠানামা করতে পারবে। আগামীকাল সকাল ১০টায় সড়ক পরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবীর খান মিরপুর-১০ স্টেশন পরিদর্শন করবেন বলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

আজ সংবাদ সম্মেলনে জানানো হয়, কোটা সংস্কার আন্দোলনের সময় ক্ষতিগ্রস্ত মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশন দুটি স্থানীয় বাজার থেকে সংগৃহীত যন্ত্রপাতি দিয়ে চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়। এতে স্টেশন দুটির স্বাভাবিক কার্যক্রম চালু করা সম্ভব হচ্ছে। পরে প্রয়োজনীয় যন্ত্র ও পণ্য সংগ্রহ করে বাকি কাজ সম্পন্ন করা হবে।

এমএমএ/এমআরএম/জেআইএম