ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দীপ্ত টিভির তামিম হত্যার আসামি মাদকের কর্মকর্তা মামুন বরখাস্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০২:০৯ পিএম, ১৪ অক্টোবর ২০২৪

দীপ্ত টিভির সম্প্রচার কর্মকর্তা তানজিল জাহান তামিম হত্যাকাণ্ডের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) উপ-পরিচালক মোহাম্মদ মামুনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তামিম হত্যাকাণ্ডের ঘটনায় মামুন এজাহারভুক্ত এক নম্বর আসামি। তিনি এখনও পলাতক।

ডিএনসির একটি সূত্র জানিয়েছে, মামুনকে ক্লোজ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এ সংক্রান্ত প্রস্তাব পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রস্তুতি চলছে।

তামিম হত্যাকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন, মো. আব্দুল লতিফ, মো. কুরবান আলী, মাহিন, মোজাম্মেল হক কবির, বাঁধন ও মো. রাসেল। তারা সবাই ৪ দিনের রিমান্ডে রয়েছেন।

আরও পড়ুন>>>

এ ঘটনায় বিএনপি নেতা শেখ রবিউল আলম রবি মামলার তিন নম্বর আসামি। তিনিও পলাতক, তাকে গ্রেফতারে সাঁড়াশি অভিযান চালাচ্ছে পুলিশ।

সন্ত্রাসী হামলার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে শেখ রবিউল আলম রবিকে কারণ দর্শানোর নোটিশও দিয়েছে বিএনপি।

গত বৃহস্পতিবার সকালে হাতিরঝিল এলাকায় খুন হন তানজিল জাহান ইসলাম। এ ঘটনায় ১৬ জনকে আসামি করে মামলা করেন নিহত তানজিল জাহান ইসলাম ওরফে তামিমের বাবা।

বাড়ি নির্মাণ ও ফ্ল্যাট ভাগাভাগি নিয়ে আবাসন নির্মাতা প্রতিষ্ঠানের সঙ্গে বিরোধের জেরে জমির মালিকের ছেলেকে হত্যা করা হয় বলে জানিয়েছে পুলিশ।

১১ অক্টোবর ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) রুহুল কবির খান বলেন, হত্যাকাণ্ডে বিএনপি নেতা শেখ রবিউল আলমের সম্পৃক্ততা প্রাথমিকভাবে পাওয়া গেছে। তিনি কোম্পানির মালিক। তার সঙ্গে জমির মালিকের দ্বন্দ্ব ছিল।

এছাড়া এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ মামুনের প্রাথমিক সংশ্লিষ্টতা পাওয়ার কথাও জানিয়েছে পুলিশ। মামুন তার শ্বশুরের নামে ওই ভবনে একটি ফ্ল্যাট কিনেছেন।

 

টিটি/এসআইটি/জিকেএস